Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার কথা বলে কড়া বার্তা দিলেন নুর

এবার সরকার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার কথা বলে কড়া বার্তা দিলেন নুর

সরকার ক্ষমতা ধরে রাখতে বিরোধী মতকে দমিয়ে রাখতে সব ধরনের অপচেষ্টা অব্যাহত রেখেছে বলে বিরোধী রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে বলা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীর উপর একের পর এক আক্রমন চালিয়ে যাচ্ছে অভিযোগ করেন গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর। তিনি বলেন, আন্দোলন মিছিল মিটিং করা রাজনৈতিক দলের মৌলিক অধিকার কিন্তু সরকার তার রাষ্ট্রীয় বাহিনী দিয়ে সভা সমাবেশে নেতাকর্মীদের হামলা চালাচ্ছে। নেতাকর্মীদের ওপর যারা হাত তুলেছেন, তাদের হাত পুড়ে যাবে বলে মন্তব্য করে এ প্রসঙ্গে নিয়ে যা বললেন গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর।

ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর যারা হাত তুলেছেন, তাদের হাত পুড়ে যাবে বলে জানিয়েছেন বাংলাদেশ গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর।

শুক্রবার (১২ আগস্ট) বিকেলে লোডশেডিংসহ পাঁচ দফা দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

নুরুল হক নূর বলেন, প্রশাসনকে বলবো সরকারের বেআইনি নির্দেশ পালন করে জনগণের বিরুদ্ধে না যেতে। সভা সমাবেশ একটি মৌলিক অধিকার। কুমিল্লা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র অধিকার পরিষদের ছাত্রদের ওপর যারা হাত তুলেছে, তাদের হাত পুড়ে যাবে। জ্বলেপুড়ে ছারখার হয়ে যাবে। যেখানে হামলা হবে সেখানেই প্রতিরোধ করব।

তিনি বলেন, সরকারের চারিত্রিক অধঃপতন হয়েছে। র্তমান সংকট কোনো রাজনৈতিক সংকট নয়, ১৮ কোটি মানুষের সংকট। এ সংকট সমাধানে দেশের সব মানুষকে রাস্তায় নেমে আসতে হবে।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব বলেন, বর্তমান সরকার সংক্রামকে পরিণত হয়েছে। এর প্রতিষেধক হল রাজপথ। রাজপথেই সরকারকে পতন ঘটাতে হবে।

এ সময় নূর ছাত্রলীগকে ফ্যাসিবাদের দাসত্ব ত্যাগ করার আহ্বান জানিয়ে বলেন, সড়ক কারও একার নয়। যে যেখানে যেদিন সভা সমাবেশ করবে সেদিন রাজপথ তাদের, রাজপথ সবার।

প্রসঙ্গত, সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর সভা সমাবেশে নানা ভাবে আক্রমন করছে বলে মন্তব্য করেন গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর। এসব আক্রমন প্রতিরোধের ঘোষনা দিয়েছেন তিনি।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *