Sunday , March 3 2024
Home / Countrywide / শাহজালাল বিমানবন্দরে বসে কান্না তরুণীর, বললেন কেন আমার সঙ্গে এমন করল

শাহজালাল বিমানবন্দরে বসে কান্না তরুণীর, বললেন কেন আমার সঙ্গে এমন করল

ঢাকা রাজধানী থেকে আকাশ পথে নিজ দেশ আফগানিস্তানে ফিরতে চেয়েছিলেন এক আফগান তরুণী। আর এজন্য রীতিমতো বিমানের টিকিটও কেটে ছিলেন তিনি। কিন্তা তা সত্বেও দেশে ফিরতে না পেরে বিমানবন্দরের মেঝেতে বসেই কান্নাজুড়ে দেন ঐ তরুণী। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়তেই মুহুর্তেই ভাইরাল হয়।

জানা যায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট কিনেও ঢাকা থেকে নিজ দেশ আফগানিস্তানে যেতে পারেননি সেফারু আহমদী হোসনা নামের এক তরুণী। চেক-ইন কাউন্টার থেকে যাত্রী ফিরে এসে বিমানবন্দরে কান্নাকাটি করলে অনেকেই কৌতূহলবশত তার ছবি ও ভিডিও তোলেন। বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমানের ঢাকা-আবুধাবি রুটের টিকিট কিনেছিলেন ওই তরুণী। তবে যাত্রার আগের মুহূর্তে বিমান তাকে যেতে দেয়নি। তাকে চেক-ইন কাউন্টার থেকে অফলোড করা হয়। অফলোড করার পর ওই তরুণী যখন জানতে পারেন ফ্লাইটটি ঢাকা ছেড়েছে, তখন তিনি বিমানবন্দরের মেঝেতে পড়ে যান। সঙ্গে সঙ্গে কাঁদতে শুরু করেন। তরুণী বলতে থাকেন, ‘বিমান আমার সঙ্গে কেন এমন করল?’

এ বিষয়ে জানতে চাইলে বিমানবন্দরের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, যাত্রীর পাসপোর্টের মেয়াদ ১১ দিন আগে শেষ হয়েছে। এছাড়াও তার আবুধাবির ভিসা ছিল ১২ তারিখ পর্যন্ত। তিনি বলেন, পাসপোর্টের মেয়াদ না থাকলেও অনেক সময় বিশেষ ব্যবস্থায় বিদেশি যাত্রীরা দেশে ফিরতে পারেন। তবে ঐ তরুণী যাবেন আবুধাবিতে। তাই মেয়াদ উত্তীর্ণ পাসপোর্টের ঐ যাত্রীকে বহন করেনি বিমানটি। বর্তমানে বিমানবন্দরের কাছে একটি আবাসিক হোটেলে অবস্থান করছেন ওই তরুণী।

তবে এই মুহুর্তে তার দেশে যেতে হলে অবশ্যই তাকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পেতে হবে, আর তা না হলে মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট দিয়ে তিনি কোনো ভাবেই দেশে যেতে পারবেন না বলে জানা গেছে।

About Rasel Khalifa

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *