Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / লোডশেডিং নিয়ে এবার ভিন্ন তথ্য দিলেন পরিকল্পনামন্ত্রী, হয়তো সেটাই এবার হতে যাচ্ছে

লোডশেডিং নিয়ে এবার ভিন্ন তথ্য দিলেন পরিকল্পনামন্ত্রী, হয়তো সেটাই এবার হতে যাচ্ছে

এম এ মান্নান হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পাকন করে যাচ্ছেন। বর্তমানে তিনি সুনামগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন আগামী মাসে লোডশেডিং আর থাকবে না।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, আগস্টের শেষ নাগাদ ধীরে ধীরে বিদ্যুতের উন্নতি হবে বলে আমার বিশ্বাস। আগামী মাসে আর লোডশেডিং থাকবে না। তাই দেশবাসীকে একটু সহ্য করতে হবে। আধা প্লেট ভাত খেয়ে ফেলে দেওয়া কারোরই ভালো নয়। আমরা স্বীকার করি আমাদের কিছু ত্রুটি আছে।

এ সময় তিনি আরও বলেন, বিশ্বজুড়ে অশান্তির কারণে লোডশেডিং অপ্রত্যাশিতভাবে বেড়েছে। আমাদের নিজস্ব তেল ও গ্যাস নেই। তেল-গ্যাস জ্বালিয়ে বিদ্যুৎ উৎপাদন করতে হয়। তাই হঠাৎ করেই টেনশন কমে গেছে। সেজন্য আমাদের কয়েকদিন মানিয়ে নিতে হবে। যে ঘরে দুটি বাতি দরকার, সেই ঘরে অপ্রয়োজনীয় বিদ্যুৎ থাকলেও 5টি বাতি জ্বালানো উচিত নয়।

গত বুধবার (১০ জুলাই) বিকেলে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাধীন দেশে উস্কানিমূলক মন্তব্য, অগ্নিসংযোগ, অগ্নিসংযোগ, হত্যা, ভাংচুর কার্যক্রম গ্রহণযোগ্য নয়। একসঙ্গে কাজ করতে হবে। সামাজিক শান্তি-শৃঙ্খলা বজায় রেখে সকলের সহযোগিতায় এই কঠিন সময় পার করতে হবে। এ সময় তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

উপজেলা শিক্ষা অফিস ট্রাইবেকা আয়োজিত খেলায় কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয় বীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৬-০ গোলে হারিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ারুজ্জামান, উপজেলা ভূমি কর্মকর্তা সাকিনা বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হেকিম, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, শান্তিগঞ্জ থানার ওসি খালেদ চৌধুরী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জসিম উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার সেলিম খান, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান জগলুল হায়দার, সাবেক চেয়ারম্যান নুরুল হক, সাবেক চেয়ারম্যান মো. দরগাপাশা ইউপি মনির উদ্দিন প্রমুখ।

প্রসঙ্গত, বর্তমানে দেশে দেখা দিয়েছে বিদ্যুৎ সংকট যার ফলে অনাকাঙ্খিতভাবে হচ্ছে লোড শেডিং। আর এই লোডশেডিং এর কারণে মানব জীবন হয়ে উঠেছে খুবই দুর্বিসহ। তবে এই সমস্যা আর বেশিদিন থাকবে না বলে আশ্বস্ত করেছেন সরকার। বিদ্যুৎ সমস্যা সারা বিশ্বেই দেখা দিয়েছে।

About Shafique Hasan

Check Also

রংপুরে ভাড়া ফ্ল্যাটে অসামাজিক কার্যকলাপ নিয়ে পাওয়া গেল চাঞ্চল্যকর তথ্য

রংপুর নগরীতে ভাড়া বাসায় অসামাজিক কার্যকলাপের অভিযোগে সাবেক স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৩ জনকে আটক করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *