Sunday , March 3 2024
Home / opinion / জানতাম দেশটাকে দুই টুকরো করে বিদায় নেবে, শেখ হাসিনা সামাল দিতে পারবে না:পিনাকী

জানতাম দেশটাকে দুই টুকরো করে বিদায় নেবে, শেখ হাসিনা সামাল দিতে পারবে না:পিনাকী

বাংলাদেশের বর্তমান অবস্থা এখন বেশ করুণ। আর এই করুণ অবস্থার অন্যতম প্রধান কারন হচ্ছে দেশের হেলে পড়া অর্থনিতীর অবস্থা। প্রতিনিয়তই বাংলাদেশের অর্থনিতী যাচ্ছে খারাপের দিকে। এ দিকে এ নিয়ে এবার একটি লেখনি লিখেছেন দেশের সমসাময়িক নানা বিষয় নিয়ে আলোচনা করা পিনাকী ভট্টাচার্য।পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনি তুলে ধরা হলো হুবহু:-

অনেকেই বুঝতে পারতেছেন না আসলে দেশের অর্থনৈতিক অবস্থা কতোটুকু খারাপ। যতোই দিন যাচ্ছে ততোই দেশের এই মাজুল অবস্থার নানা তথ্য বাইরে আসতেছে।

ফ্যাসিবাদ দেশকে ডুবায়ে তারপরে বিদায় নেয়। কখনো দেশকে দুই টুকরা করে বিদায় নেয়। যারা বলেন দেশের অবস্থা খারাপ আপনি মজা পাইতেছেন? জ্বি না এইটা মজার বিষয় না। আমি জানতাম এইভাবে দেশ চলেনা। চলবে না একদিন ভাইঙ্গা পড়বে। সেই সময় আসছে। এই ধাক্কা হাসিনা সামলাইতে পারবে না। এইটা পরাশক্তিকে লেজে খেলানো না। এইটা সিরিয়াস প্রাক্টিক্যাল প্রব্লেম। এই সমস্যা মোকাবেলার জ্ঞান, দক্ষতা, পলিটিক্যাল উইল আর মোকাবেলার জন্য দরকারী পাব্লিক সাপোর্ট হাসিনার নাই। যাই হোক ভিডিও আসতেছে বিস্তারিত। হয়তো যারা বুঝতে পারতেছেন না তাদের জন্য আরো স্পষ্ট হবে বিষয়টা। কমেন্ট করে রাখতে পারেন এই পোষ্টে যেন ভিডিও রিলিজ হলে নোটিফায়েড হন।

প্রসঙ্গত, বাংলাদেশের অর্থনীতি নিয়ে এখন আলোচনা হচ্ছে সর্বত্র। আর এই কারনে দেশের অনেক বিশেষজ্ঞরা মনে করছেন এটা সরকারের একটি ভুল। তবে এখন সব কিছু ভুলে সমবেত ভাবে কাজ করে দেশকে এই সমস্যা থেকে উত্তরন করাই হবে সব থেকে বড় একটি পথ।

About Rasel Khalifa

Check Also

ম্যারিকোর শেয়ারের দাম পড়া থামতেছে না: পিনাকী

ভারত গনতন্ত্রের পক্ষ না নিয়ে ১৪ ও ১৮ মতো ২৪ সালে আওয়ামীলীকে ক্ষমতায় রাখার সমর্থন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *