Sunday , March 3 2024
Home / National / সুষ্ঠু নির্বাচন দেয়া কঠিন, যুক্তরাষ্ট্র বিশেষ কোনো দলকে সমর্থন করবে না‌: মার্কিন রাষ্ট্রদূত

সুষ্ঠু নির্বাচন দেয়া কঠিন, যুক্তরাষ্ট্র বিশেষ কোনো দলকে সমর্থন করবে না‌: মার্কিন রাষ্ট্রদূত

সামনেই জাতীয় নির্বাচন আর এই নির্বাচন নিয়ে মানুষের মধ্যে নানা ইতিবাচক নেতিবাচক প্রভাব রয়েছে।তবে রাজনৈতিক দলগুলো এখন তাদের শেষ মুহুর্তের প্রস্তুতি নিচ্ছে তারা। তবে বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে কথা বলেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেছেন, যুক্তরাষ্ট্র আগে কখনো বাংলাদেশে কোনো বিশেষ গোষ্ঠীকে সমর্থন করেনি এবং এখনো করে না।

বুধবার (১০ আগস্ট) সকালে রাজধানীর একটি হোটেলে রাজনৈতিক ই-লার্নিং প্লাটফর্মের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সংকট মোকাবেলায় সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের চেয়ে ভালো সমাধান আর কিছু নেই। কিন্তু সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেওয়া কঠিন। এজন্য নির্বাচন কমিশন ও সরকারসহ সবার সক্রিয় অংশগ্রহণ জরুরি বলে মন্তব্য করেন মার্কিন রাষ্ট্রদূত।

একই অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, রাজনৈতিক দলগুলোর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না হলে বর্তমান সংকটের সমাধান হবে না। গণতন্ত্র, মানবাধিকার, নির্বাচন ও সুশাসনের বিষয়ে সব দল একমত না হলে পরিণতি হতে পারে ভয়াবহ।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী বলেছেন, সব রাজনৈতিক দল সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়া তৈরি করতে ব্যর্থ হয়েছে। এর দায় সব দলকেই নিতে হবে।

হাছান মাহমুদ বলেছেন, সব দলকে বর্জন ও না বলার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন সুষ্ঠু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বর্তমানে রাজনৈতিক দলগুলোতে আসন্ন নির্বাচন নিয়ে নানা সভা সমাবেশ করে চলেছে এবং সেইসাথে দেখা যাচ্ছে অন্যান্য রাজনৈতিক দলগুলো সামণের দিনে সুষ্ঠ নির্বাচন হবে কিনা তা নিয়ে নানা মিশ্র প্রতিক্রিয়া রয়েছে।

About Rasel Khalifa

Check Also

বাবা সৌদি প্রবাসী, ১৯ বছর বয়সে প্রতারণার হাতেখড়ি তার

নওশীন তাবাসসুম। বয়স 22 বছর। পরিবারটি চট্টগ্রামের কর্ণফুলীর হালিশহরে থাকে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *