Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / ক্রস করতে গিয়ে কেউ যদি দুর্ঘটনার শিকার হন সে দায়-দায়িত্ব নিবো না: রেলমন্ত্রী

ক্রস করতে গিয়ে কেউ যদি দুর্ঘটনার শিকার হন সে দায়-দায়িত্ব নিবো না: রেলমন্ত্রী

নুরুল ইসলাম সুজন হলেন গণপরজাতন্ত্রী সরকারের মাননীয় রেলমন্ত্রী। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত দায়োত্ব পালন করে যাচ্ছেন। তিনি পঞ্চগড়-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি নুরুল ইসলাম সুজন তার এক বক্তব্যে বলেছেন আমার লাইনে চলার মুহূর্তে কারো ধাক্কার নিরাপত্তা দিতে রাজি নই।

রেলওয়েতে দেওয়া গেট মূলত রেলওয়ের নিরাপত্তার জন্য। এলজিইডি, সিটি করপোরেশন, সড়ক বিভাগ বা পৌরসভা যারা রাস্তা পারাপার করে রাস্তা তৈরি করছে, তারা তাদের দায়িত্ব পালন করবে, তাদের রাস্তার নিরাপত্তার বিষয়টি তারা দেখবে। আমি শুধু রেলওয়ে নিরাপত্তার জন্য দায়ী। আমাকে পারাপার করতে গিয়ে কেউ দুর্ঘটনার শিকার হলে আমি বা রেলওয়ে কর্তৃপক্ষ দায়ী থাকব না। আমি আমার লাইন অনুসরণ করছি। আমাদের নিরাপত্তার জন্য রেলগেট দেওয়া হয়েছে, যাতে আপনি আমাকে ধাক্কা দিতে না পারেন।’

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনে টঙ্গী-গাজীপুরে চলমান ডাবল লাইনের কাজ পরিদর্শনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

আগামী ডিসেম্বরের মধ্যে টঙ্গী থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত ডাবল লেন চালু করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে নৌ ও সড়ক পরিবহনের ভাড়া সমন্বয় করা হলেও তেলের দাম বৃদ্ধির কারণে কোনো সিদ্ধান্ত হয়নি। ট্রেনের ভাড়া বাড়াতে নেওয়া হয়েছে। তবে এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা চলছে। শিগগিরই সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

এসময় বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মোঃ কামরুল ইসলাম, ডাবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নাসরীন পারভীন ও এনডিসি মোঃ মাসুদুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নুরুল ইসলাম সুজন রেলমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করার পরে রেলওয়ে ব্যবস্থাপনায় বেশ উন্নয়ন সাধিত হয়েছে। বাংলাদেশের রেলওয়েতে অনেক ণতুন ট্রেনও সংযোজিত করা হয়েছে। বাংলার উন্নয়ন হোক এমনটা বাংলার মাআনুষ সবাই চায়। রেলমন্ত্রী তার দায়িত্বে যথেষ্ট যত্নশীল।

About Shafique Hasan

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *