Thursday , February 22 2024
Breaking News
Home / National / হঠাৎ কেন বিশেষ বিমানে সেনাবাহিনীর জন্য উড়িয়ে আনা হলো ১৮টি অ্যারাবিয়ান ঘোড়া

হঠাৎ কেন বিশেষ বিমানে সেনাবাহিনীর জন্য উড়িয়ে আনা হলো ১৮টি অ্যারাবিয়ান ঘোড়া

বাংলাদেশের সেনাবাহিনীকে ১৮ টি ঘোড়া উপহার দিয়েছে কাতারের সশস্ত্র বাহিনী।অন্যদিকে কাতারের সশস্ত্র বাহিনীকে ১০টি চিত্রা হরিণ উপহার দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।কাতার সশস্ত্র বাহিনীর পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আজিজ আল সুলাইতি বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুনের কাছে উপহারের ১৮টি অ্যারাবিয়ান ঘোড়া হস্তান্তর করেছেন। আর বাংলাদেশ সেনাবাহিনীর উপহার হিসেবে দেয়া ১০টি চিত্রা হরিণ গ্রহণ করেন কাতার সশস্ত্র বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আজিজ আল সুলাইতি।

সোমবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টারমাকে এক নৈমিত্তিক অনুষ্ঠানে এ উপহার বিনিময় করা হয়। কাতার সশস্ত্র বাহিনীর পাঠানো ঘোড়াগুলো একটি বিশেষ বিমানে বিকেল সাড়ে ৫টায় শাহজালাল বিমানবন্দরে পৌঁছায়।

সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

কাতারের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আল-আকিল আল-নাবেত বাংলাদেশের সেনাপ্রধানের আমন্ত্রণে ৬ জুন বাংলাদেশ সফর করেন। এ সময় তিনি বাংলাদেশ সেনাবাহিনীর যুদ্ধ প্রস্তুতি, উন্নত প্রশিক্ষণ, বিশ্ব শান্তিতে ভূমিকা এবং সামগ্রিক উচ্চমানের আচরণের প্রশংসা করেন।

সফরের অংশ হিসেবে তিনি ৮ জুন বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮২তম দীর্ঘমেয়াদী কোর্স অফিসার ক্যাডেটদের কমিশনিং প্যারেডে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন। সফরের পর পারস্পরিক সম্পর্কের মাধ্যমে দুই দেশের সম্পর্কের আরও উন্নতি হয়। যোগাযোগ

বাংলাদেশ সেনাবাহিনী এবং কাতার সশস্ত্র বাহিনী একে অপরের সাথে মত বিনিময় এবং দুই বাহিনীর মধ্যে উপহার বিনিময় দুই দেশের সম্পর্ককে আরও দৃঢ় করবে, যা অন্যান্য পেশাগত ক্ষেত্রে দুই দেশের মধ্যে ভবিষ্যৎ যোগাযোগ আরও গভীর ও শক্তিশালী করবে।দুই দেশের এই উপহার বিনিময় মাইলফলক হয়ে থাকবে

About Rasel Khalifa

Check Also

চালের বস্তায় ৬ তথ্য লেখা বাধ্যতামূলক করলো সরকার

চালের দাম টেকসই ও যুক্তিসঙ্গত পর্যায়ে রাখতে ১৪ এপ্রিল (১ বৈশাখ) থেকে চালের নামে চালের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *