Sunday , March 3 2024
Home / Countrywide / বঙ্গবন্ধুর ছবিতে ফুল দিয়ে বিপাকে শিক্ষক, রায় ঘোষণা করলেন আদালত

বঙ্গবন্ধুর ছবিতে ফুল দিয়ে বিপাকে শিক্ষক, রায় ঘোষণা করলেন আদালত

বাংলাদেশের সর্বকালের শ্রেষ্ঠ নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি বাংলাদেশের সকল মানুষের অন্তর জুড়ে রয়েছে। বাংলাদেশের স্বাধীনতা ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে বঙ্গবন্ধুর অবদান অপরিসীম। সম্প্রতি তাকে অবমাননা করায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে এক শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। 

বরিশালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননার মামলায় শফিকুল ইসলাম নামে এক প্রধান শিক্ষককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৮ আগস্ট) দুপুরে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শামীম আহমেদ এ রায় ঘোষণা করেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী আবদুর রহমান বলেন, আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয় এবং আপিলের শর্তে তাকে ১৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত শফিকুল বরিশাল সদর উপজেলার কাগাশুরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল জেলা কমিটির সভাপতি।

মামলার এজাহারে বলা হয়, ২০১৯ সালের ১৭ মার্চ কাগাশুরা মাধ্যমিক বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের সময় প্রধান শিক্ষক শফিকুল ইসলাম আকস্মিকভাবে বঙ্গবন্ধুর ছবির সামনে বাম হাত দিয়ে ফুল দিয়েছিলেন এ সময় উপস্থিত লোকজন বিক্ষোভ করেন। এরপর প্রধান শিক্ষক ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের স্কুল থেকে বের করে দেন।

ওই ঘটনায় গত ৩ ডিসেম্বর ২০১৯ সালে বিদ্যালয়ের অভিভাবক সদস্য আব্দুল বারেক বাদী হয়ে একটি মামলা করেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সভাপতি জানিয়েছেন, বাঙালি সব সহ্য করলেও বঙ্গবন্ধুকে নিয়ে অবমাননাকর আর কখনোই সহ্য করবে না। বাংলাদেশের জন্য বঙ্গবন্ধু অনেক কিছুই করেছেন । আমরা সেই স্মৃতিকে ভুলে যেতে পারিনা।  তাকে নিয়ে এমন ঘটনা অন্য কেউ করতে সাহস না পায় যার জন্য আমি তার বিরুদ্ধে এরূপ সিদ্ধান্ত নিয়েছি।

About Nasimul Islam

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *