Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচন নিয়ে সতর্ক বার্তা দিলেন কাদের

এবার নির্বাচন নিয়ে সতর্ক বার্তা দিলেন কাদের

আগামী নির্বাচনকে কেন্দ্র করে বড় দুটি দল বিএনপি ও আওয়ামীলীগ পরস্পর বিরোধী অবস্থান নিয়েছে। ক্ষমতাসীন আওয়ামীলীগের পক্ষ থেকে বলা হচ্ছে সংবিধানের বাহিরে নির্বাচন সম্ভব নয়। কিন্তু বিরোধী দল বিএনপি নিরপেক্ষ সরকারের দাবিতে অনড়। দুটি দলের নির্বাচন নিয়ে ভিন্ন মত উদ্বেগের সৃষ্টি হচ্ছে বিভিন্ন মহলে। তবে বিগত দুটি নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর মধ্যে ব্যাপক বিতর্ক রয়েছে। যে কারনে দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে না বিএনপি এবং নিরপেক্ষ সরকরের দাবিতে তারা আন্দোলন কর্মসূচি পালন করে আসছে। যতই বাধা আসুক, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে বলে মন্তব্য করে যা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে আসা না আসা যে কোনো দলের নিজস্ব সিদ্ধান্তের ব্যাপার, কিন্তু নির্বাচন হতে না দেওয়ার আস্ফালন করে লাভ নেই। তিনি বলেন, যতই বাধা আসুক সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৯ আগস্ট) সকালে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে বিএনপি নেতাদের উদ্দেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সরকার আন্দোলনকে ভয় পায় মন্তব্য করে ওবায়দুল কাদের মন্তব্য করেন, বিএনপি নেতাদের এ ধরনের বক্তব্য স্রেফ কমেডি ক্লাবের জন্য হতে পারে, কিন্তু দেশের বাস্তবতার সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই, দেশে কোথায় তাদের আন্দোলন? কোথায় তাদের উত্তাপ? জনগণ তো কিছু দেখছে না।

তিনি আরও বলেন, একবার শুনি তারা রাজপথ দখল করবে, আবার শুনছি তারা সরকারকে টেনে নামবে, কখনো শুনিনি তারা নির্বাচন করতে দেবে না। আসলে বিএনপির সক্ষমতা কতটুকু তা আমাদের জানা আছে।

তিনি আরও মনে করেন, প্রতিদিন বিএনপি নেতাদের একই ধরনের বক্তব্য ও হুমকি শুনে মানুষ এখন হাসে।

বৈশ্বিক সংকটের নেতিবাচক প্রভাবের কারণে আন্তর্জাতিক বাজারে জ্বালানির সরবরাহে অস্থিতিশীলতা ও মূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এ সংকট কোনো দেশের নয়, এ সংকট সারা বিশ্বের।

মন্ত্রী বলেন, এই বাস্তবতা খতিয়ে না দেখে বিএনপি ও তার সহযোগীরা শুধু বাংলাদেশ সরকারকে দোষারোপ করছে।

বিএনপি নেতাদের দুর্নীতি ও লুটপাটের কথা বলা প্রসঙ্গে ওবায়দুল কাদের তাদের উদ্দেশে বলেন, অন্ধকারে ঢিল ছুড়বেন না, বলুন কোথায়, কারা দুর্নীতি করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতির বিষয়ে শেখ হাসিনা সরকারের জিরো টলারেন্স নীতিতে পিছপা হয়নি।

জ্বালানির দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে পরিবহন ভাড়া সমন্বয় করা হলেও কিছু পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করছে। এ প্রসঙ্গে সড়ক পরিবহন মন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, পরিবহন মালিক-শ্রমিকরা সরকারের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল এবং তারা বৈঠকে যে সিদ্ধান্ত নিয়েছেন তা বাস্তবায়ন করবেন।

মন্ত্রী বলেন, যারা সমন্বিত ভাড়ার চেয়ে বেশি আদায়ের চেষ্টা করছেন তারা আমাদের নজরদারিতে আছেন, তাই আমরা আবারও তাদের সহযোগিতা কামনা করছি। অন্যথায় আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ধ/র্ষণ ও ছিনতাইয়ের মতো পরিকল্পিত ঘটনা যারা ঘটিয়েছে তাদের জনগণের শত্রু আখ্যা দিয়ে বলেছেন, তারা ক্ষমার অযোগ্য অপরাধ করছে এবং কঠোর হাতে দমন করতে হবে।

প্রসঙ্গত, কোন দল নির্বাচন না আসলে এতে কিছু বলার নেই তাদের সিদ্ধান্ত কিন্তু নির্বাচন সংবিধান অনুযায়ী হবে বলে মন্তব্য করেন আওয়ামীলীগ সাধারন সম্পাদকওবায়দুল কাদের। তিনি আরও বলেন, নির্বাচন যথা সময়ে হয়ে যাবে কারর জন্য অপেক্ষা করা হবে না।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *