Wednesday , February 28 2024
Breaking News
Home / Sports / জুয়ার সম্পৃক্ত পোর্টাল ইস্যু: সাকিবের বিরুদ্ধে ব্যবস্তা নেওয়ার কথা জানালেন বিসিবি

জুয়ার সম্পৃক্ত পোর্টাল ইস্যু: সাকিবের বিরুদ্ধে ব্যবস্তা নেওয়ার কথা জানালেন বিসিবি

সম্প্রতি একটি অনলাইন পোর্টালের সাথে পার্টনারশিপে যাচ্ছে সাকিব। এই নিয়ে শুরু হয়েছে নানা ধরনের বিতর্ক।  ঘটনা সুত্রে জানা যায়, ওই পোর্টালটি একটি অনলাইন জুয়া ও ক্যাসিনোর সাথে সম্পৃক্ত। তাই  এতে আপত্তি জানিয়েছেন বিসিবি বোর্ডের সকল সদস্য বৃন্দরা।

বিটউইনার নিউজের সঙ্গে সাকিব আল হাসানের অ্যাম্বাসেডরশিপ চুক্তির বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের পুরনো অবস্থানে অটল রয়েছে। এটি একটি নিউজ পোর্টাল হলেও বেটউইনার নামে একটি অনলাইন বেটিং ও ক্যাসিনোর সঙ্গে বিসিবির সম্পৃক্ততার বিষয়টি নজরে এসেছে। তাই সাকিবকে এই চুক্তি থেকে বেরিয়ে আসার পরামর্শ দেয় প্রতিষ্ঠানটি। বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গতকাল বলেছেন, কয়েকদিনের মধ্যেই সমস্যার সমাধান হবে।

বর্তমানে দেশে নেই সাকিব আল হাসান। তবে গত বুধবার সাকিব আল হাসান তার ফেসবুক পেজে বেটউইনার নিউজের ব্র্যান্ডিংসহ একটি ছবি পোস্ট করেন। এক জনপ্রিয় সংবাদ মাধ্যমে এ খবর প্রকাশের পর সংবাদ সম্মেলনে এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে দেশের শীর্ষ ক্রিকেট তারকার মেলামেশায় বিস্ময় প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসানও। দেশের বাইরে অবস্থানরত সাকিবকে তাৎক্ষণিক বোর্ডের অবস্থান জানানো হয়েছে।

গতকাল ওই যোগাযোগের ফলাফল সম্পর্কে জানতে চাইলে জালাল ইউনুস বলেন, একটি সমস্যা হয়েছে এবং এ বিষয়ে আমরা তার (সাকিবের) সঙ্গে যোগাযোগ করছি। তার সাথে একবার কথা হয়েছে। আশা করি, আমরা এই সমস্যাটি সমাধান করব, এটি করা দরকার। দু-একদিনের মধ্যেই জানা যাবে। ‘

Betwinner News সরাসরি জুয়ার সাথে জড়িত নয়। পোর্টালটি তার পেজে একই ঘোষণা যোগ করেছিল যখন সাকিব চুক্তিতে স্বাক্ষর করার জন্য আলোচনায় ছিলেন। যাইহোক, এই নিউজ পোর্টাল এবং Betwinner বেটিং হাউস একই সংস্থা দ্বারা অর্থায়ন করা হয়। তা ছাড়া ম্যাচের সম্ভাব্য ফলাফল নিয়ে জুয়া খেলছে ক্রিকেট। বিটউইনার নিউজ পেজ ম্যাচের পূর্বাভাসকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়। এই পরোক্ষ যোগাযোগের কারণেই বেটউইনার নিউজের সঙ্গে সাকিবের চুক্তিতে বোর্ডের আপত্তির কথা পুনর্ব্যক্ত করেছেন জালাল ইউনুস, ‘আমরাও তাই মনে করি। তাকে জানানো হয়েছে যে আমরা এটা মানছি না। সে আমাদের খেলোয়াড়, সে বুঝবে।

সাকিবের এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই বিসিবি বোর্ডের অনেকবার মিটিং হয়েছে। এ বিষয় নিয়ে সকিবের সাথে অনেকবার যোগাযোগ করার চেষ্টা করা হয়েছে তবে এখনো পর্যন্ত যোগাযোগ করতে সক্ষম হয়নি বিসিবি। তার সাথে যোগাযোগে সক্ষম হলেই এ বিষয় নিয়ে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করবেন বলে জানিয়েছেনতারা।

About Nasimul Islam

Check Also

সাকিবকে নিয়ে যে দুঃসংবাদ দিল বিসিবি

বিপিএলের এবারের আসরে শুরুটা ভালো হয়নি বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। চোখের সমস্যার কারণে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *