Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / মসজিদে মালিককের সাথে নামাজ পড়ছিলেন চোর, তবুও সেই করেছে চুরি

মসজিদে মালিককের সাথে নামাজ পড়ছিলেন চোর, তবুও সেই করেছে চুরি

বিভিন্ন সময় দেখা যায় চুরির ঘটনা ঘটে এবং এই চুরির ঘটনা নিয়ে মানুষ আগে থেকেই বিব্রত তবে এমন কিছু চুরির ঘটনা ঘটে যেগুলো দেখা যা্য় মানুষ রিতিমত বিস্মিত হয়।রাজধানীর রূপনগরে স্বর্ণের দোকানে এমনই একটি চুরির ঘটনা ঘটে গেলএই ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, মোঃ আলাউদ্দিন (২৭) ও মোঃ শাহজালাল (৪২)। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া ১৬টি স্বর্ণালংকার উদ্ধার করা হয়। পুলিশ জানায়, চোর চক্রের এক সদস্য ভিকটিম স্বর্ণের দোকান মসজিদে নামাজ পড়তে গেলে তাকে পর্যবেক্ষণ করছিলেন। এসময় ডাকাত দলের বাকি সদস্যরা ভিকটিমের দোকানের তালা ভেঙ্গে ভেতর থেকে স্বর্ণালংকার চুরি করে পালিয়ে যায়।

আজ রোববার (৭ আগস্ট) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) মো. জামাল উদ্দিন মোল্লা এ তথ্য জানান। তিনি বলেন, ঘটনার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মিরপুরের রূপনগর থানায় ভিকটিমদের দায়ের করা একটি মামলার পরিপ্রেক্ষিতে পুলিশের ধারাবাহিক অভিযানে অভিযুক্তের অবস্থান শনাক্ত করা হয়। পরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কর্ণফুলী স্বর্ণরটেক গ্রামের আসামি মোঃ আলাউদ্দিনকে আটক করে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যে কুমিল্লা সদর দক্ষিণ থানার স্বগঞ্জ বাজারের বিসমিল্লাহ জুয়েলার্স দোকানের মালিক মো. শাহজালালকে গ্রেফতার করা হয়। আসামি শাহজালালের দোকান থেকে চুরি হওয়া ১৬টি স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত দুই আসামির মধ্যে আলাউদ্দিন কুমিল্লার মুরাদনগর থানাধীন মুখশাহীর দারোরা বাজার এলাকার আলী হোসেনের ছেলে। শাহজালাল কুমিল্লা সদর দক্ষিণ কুমিল্লা থানার কমলাপুর গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তাদের দলের একজন সদস্য ভিকটিমকে নজরদারিতে রাখার জন্য মসজিদে তার সাথে নামাজও আদায় করে। এসময় ডাকাত দলের বাকি সদস্যরা ভিকটিমের দোকানের তালা ভেঙ্গে ভেতর থেকে স্বর্ণালংকার চুরি করে পালিয়ে যায়।

তিনি আরও জানান, গত ২৯ জুলাই দুপুরে ভিকটিম আফজাল হোসেন একই এলাকার রজনীগন্ধা মার্কেটে বিসমিল্লাহ জুয়েলার্স নামে তার স্বর্ণের দোকানে তালা দিয়ে জুমার নামাজ পড়তে যান। জুমার নামাজের পর মসজিদের সামনের রাস্তায় পেয়ারা কেনার সময় অজ্ঞাত এক ব্যক্তি আফজালকে জানান, তার দোকানের শাটার উঁচিয়ে রাখা হয়েছে। এ কথা শুনে তিনি দ্রুত গিয়ে দেখেন তার দোকানের শাটারের তালা ভাঙা এবং খালি সোনার বাক্সগুলো এলোমেলোভাবে দোকানের ভেতরে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। দোকানের ভেতরের কাঁচের শোকেসের তালা ভাঙা। ভুক্তভোগী বাদী হয়ে রূপনগর থানায় একটি মামলা দায়ের করেন এবং জানান, দুপুর দেড়টা থেকে আড়াইটার মধ্যে অজ্ঞাতপরিচয় পাঁচ-সাতজন চোর ভিকটিমের দোকানের তালা ভেঙে ফেলে। সেখানে রাখা ৪০টি স্বর্ণালঙ্কার ও ৫০টি রৌপ্য অলংকার চুরি করে নিয়ে যায়।

রাজধানীর রূপনগরে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা নিয়ে মানুষের মনে দানা বেধেছে নানা প্রশ্ন এবং এই ঘটনা এর হোতা কে চিন্হিত এবং এই ব্যপারে ডিএমপির এই কর্মকর্তা জানান, মামলার প্রেক্ষিতে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এ চক্রের বাকি পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। আটক দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য রোববার সকালে আদালতে পাঠানো হয়েছে।

About Rasel Khalifa

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *