Monday , March 4 2024
Breaking News
Home / Entertainment / হিরো আলমের গ্রেফতারের আলোচনা আন্তর্জাতিক মিডিয়ায়,শেষ পর্যন্ত ব্যাখ্যা দিতে হলো পুলিশকে

হিরো আলমের গ্রেফতারের আলোচনা আন্তর্জাতিক মিডিয়ায়,শেষ পর্যন্ত ব্যাখ্যা দিতে হলো পুলিশকে

বাংলা সিনেমার আলোচিত অভিনেতা হিরো আলম ওরফে আশরাফুল আলম। একই সাথে তিনি গান, প্রযোজনা, অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। সম্প্রতি বিতর্ক যেন তার পিছু ছাড়ছে না। রবীন্দ্র সংগীত গাওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়ে তিনি। পরে এ বিষয় নিয়ে আইনি জটিলতায় পড়েন তিনি শেষ পর্যন্ত পুলিশ কাছে গ্রেফতার হন এবং পরিবর্তিতে তাকে ছেড়ে দেওয়া হয়। হিরো আলমকে নিয়ে ব্যাখ্যা দিয়ে যা বলল পুলিশ।

আশরাফুল আলম ওরফে হিরো আলমকে গ্রেপ্তার বা আটক করা হয়নি। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এ ছাড়া ডিএমপির দাবি, বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসসহ দেশি-বিদেশি কয়েকটি গণমাধ্যম ডিবি কার্যালয়ে দীর্ঘদিন ধরে হিরো আলমকে গ্রেপ্তার বা আটকে রাখার যে সংবাদ প্রকাশ হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন দাবি করেছে ডিএমপি। রোববার রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
ফারুক হোসেন বলেন, আশরাফুল আলম ওরফে হিরো আলম ফেসবুক/ইউটিউব চ্যানেল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নিজস্ব সাংস্কৃতিক কর্মকাণ্ড ও কনটেন্ট শেয়ার করেন। এসব কনটেন্টের কিছু অংশে বিধিবহির্ভূতভাবে পুলিশের পোশাক পরে আপত্তিজনকভাবে কিছু অভিনয় প্রদর্শিত হয় যা ডিএমপির দৃষ্টি আকর্ষণ করে। এছাড়া সাম্প্রতিক সময়ে তিনি বিভিন্ন ধরনের সংগীত গেয়ে তা প্রচার করেন, যার বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে জনসাধারণ কর্তৃক আপত্তি উত্থাপিত হয়। বিকৃত পুলিশের ইউনিফর্ম পরিধান করে বিকৃত সুরে বিভিন্ন প্রতিথযশা শিল্পী-কলাকুশলীদের গান পরিবেশন করে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগের বিষয়ে অবহিত ও জিজ্ঞাসাবাদের জন্য ২১ জুলাই সকালে তাকে ডিবি কার্যালয়ে ডেকে পাঠানো হয়। জিজ্ঞাসাবাদ শেষে ওই দিন দুপুরে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা কার্যালয় থেকে বেরিয়ে যান হিরো আলম।
ফারুক হোসেন আরো বলেন, হিরো আলমকে আটক বা গ্রেপ্তারের করা বিষয়টি আদৌ তথ্যভিত্তিক নয়। ২৭শে জুলাই হিরো আলমকে ডিএমপির গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার বা আটক করেনি বরং জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল।

প্রসঙ্গত, হিরো আলমকে আটক করার বিষয় নিয়ে যে তথ্য প্রকাশ করা হয়েছে সেটি সঠিক নয় বলে পুলিশের পক্ষ জানানো হয়েছে। এ ব্যাপারে পুলিশের পক্ষে থেকে আরও বলা হয় তার বিরুদ্ধে অভিযোগ আসায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছেল।

About Babu

Check Also

গুরুত্বর অসুস্থ অবস্থায় হাসপাতালে অভিনেত্রী মৌসুমী

উপস্থাপিকা মৌসুমী মৌ অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তিনি নিজেই সোশ্যাল মিডিয়ায় এই খবর জানিয়েছেন। মৌ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *