Thursday , February 22 2024
Breaking News
Home / National / আমার বাবার সৌভাগ্য তিনি মাকে জীবনসঙ্গী হিসেবে পেয়েছিলেন: প্রধানমন্ত্রী

আমার বাবার সৌভাগ্য তিনি মাকে জীবনসঙ্গী হিসেবে পেয়েছিলেন: প্রধানমন্ত্রী

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনি। বঙ্গবন্ধুর বর্নাঢ্য জিবনে সর্বদা তিনি পাশে ছিলেন ছায়ার মত। বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার বাবার সৌভাগ্য তিনি মাকে জীবনসঙ্গী হিসেবে পেয়েছিলেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জীবনাদর্শ অনুসরণ করে নারীদের জন্য অনুকরণীয়।

সোমবার (৮ আগস্ট) বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী উদযাপন ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব’ পদক প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালে ‍যুক্তহয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাষ্ট্র চালিয়েছেন আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু অনেক বিষয়ে আমার মা তার পাশে থেকে সাহস যুগিয়েছেন। নানান কাজে সহযোগিতা করেছেন।

তিনি আরও বলেন, আমার মা কখনোই এটা লাগবে, ওটা লাগবে বলেননি। এটা না হলে ঘর ছেড়ে চলে যাবো বলেও হুমকি দেননি। যখন যে অবস্থায় ছিলেন, মানিয়ে নিয়েছেন। সবাই আমার মায়ের জন্য দোয়া করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন তার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুনেছা মুজিবের জীবনী অনুসরন করছে এদেশের অনেক নারী। দেশের নারীসমাজের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আমার দেশের নারীসমাজ যেন আমার মায়ের আদর্শ ধারণ করে চলে। চাওয়া পাওয়া ও বিলাসিতাই জীবন নয়, ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে।

About Rasel Khalifa

Check Also

চালের বস্তায় ৬ তথ্য লেখা বাধ্যতামূলক করলো সরকার

চালের দাম টেকসই ও যুক্তিসঙ্গত পর্যায়ে রাখতে ১৪ এপ্রিল (১ বৈশাখ) থেকে চালের নামে চালের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *