Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারন জানালেন কাদের

এবার জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারন জানালেন কাদের

সরকার দেশের জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকায় দেশ আজ এ অবস্থায় পৌঁছেছে। তবে সম্প্রতি বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগের কারনে সংকট কাটিয়ে উঠাতে না উঠতে রাশিয়া-ইউক্রেন যু/দ্ধের জন্য অর্থনৈতিক মন্দার সৃষ্টি হয়েছে বিশ্বব্যাপি। বিশেষ করে স্বল্পোন্নত ও উন্নয়নশীল দেশে এর প্রভাব পড়েছে বেশি। বাংলাদেশও তার প্রভাব পড়েছে যার কারনে দেশে অর্থনীতিতে চাপের সৃষ্টি হয়েছে। সরকার নিরুপায় হয়ে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করেছে বলে মন্তব্য করে যা বললেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিশ্বব্যাপী জ্বালানি তেলের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় শেখ হাসিনা সরকার দাম বাড়িয়েছে।

তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম কমলে সরকার আবারও দাম সমন্বয় করবে।

গত বৃহস্পতিবার রাতে জ্বালানি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন থেকে প্রতি লিটার ডিজেলের দাম হবে ১১৪ টাকা, যা এতদিন ছিল ৮০ টাকা। একই হারে কেরোসিনের দামও বাড়ানো হয়েছে। নতুন দাম ডিজেলের সমান অর্থাৎ ১১৪ টাকা।

পেট্রোল ও অকটেনের দামও বাড়ানো হয়েছে। পেট্রোলের নতুন দাম লিটার প্রতি ১৩০ টাকা, যা এতদিন ছিল ৮৬ টাকা। অকটেনের দাম ৮৯ টাকা থেকে বেড়ে ১৩৫ টাকা হয়েছে।

প্রসঙ্গত, সামগ্রীক অবস্থার চিত্র মাথায় রেখে সরকার এ সিদ্ধান্ত গ্রহন করেছেন বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, বর্তমান প্রেক্ষাপটেন এটির বিকল্প না থাকায় এটি করা হয়েছে।

About Babu

Check Also

এবার ত্যাগী নেতাদের নিয়ে নতুন সিদ্ধান্ত নিল বিএনপি

একতরফা দাবিতে চলমান আন্দোলনে ত্যাগী নেতাকর্মীদের যথাযথ সম্মান দেবে বিএনপি। রমজানে মুক্তিপ্রাপ্ত নেতাকর্মীদের নিয়ে ইফতারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *