Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / সেটাও যদি না পাই, তাহলে জীবন রেখে লাভ কী: অপ্রত্যাশিত ঘটনার আগে সেই আ.লীগ নেতা

সেটাও যদি না পাই, তাহলে জীবন রেখে লাভ কী: অপ্রত্যাশিত ঘটনার আগে সেই আ.লীগ নেতা

বিগত বেশ কয়েক বছর ধরে ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত মো. মনিরুজ্জামান চৌধুরী ওরফে মনু মিয়া। রাজনীতি করতে গিয়ে অনেক ত্যাগ স্বীকার করেছেন তিনি। তবে বিনিময়ে দলের কাছে একটি পদ আবদার করেছিলেন মনু মিয়া। তবে পরিশেষে ‘পদ’ পেলেও মনের মতো ‘পদ’ না পেয়ে রীতিমতো আত্মহননের চেষ্টা করে বসেন তিনি।

জানা যায়, তিনি টানা দুইবার পটুয়াখালী পৌর আওয়ামী লীগের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। এবার তাকে সাধারণ সদস্য হিসেবে ওই কমিটিতে রাখা হয়েছে। এটা আবার চার নম্বরে।

কমিটি ঘোষণার ১২ ঘণ্টা পর শনিবার (৬ আগস্ট) গভীর রাতে ক্ষোভ ও অভিমানে আ/ত্মহ/ন/নে/র চেষ্টা করেন মনু মিয়া। তবে পরিবারের সদস্যদের কারণে তিনি এ যাত্রায় বেঁচে যান।

শনিবার দুপুরে মনু মিয়ার স্বজনরা তার ছবিসহ সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাস দিলে এ ঘটনায় শহরজুড়ে তোলপাড় শুরু হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে এই নেতা বলেন, রাজনীতি করে শুধু পোস্ট চেয়েছি। সেটাও যদি না পাই, তাহলে জীবন রেখে লাভ কী?

কাঙ্খিত পদ না পাওয়া মনু মিয়া বলেন, পরিবারের সবাই আজীবন আওয়ামী লীগে থাকলেও কিছুই পাননি। বিএনপি আমলে তিনি বারবার হামলার শিকার হয়েছেন।

মনু মিয়া বলেন, হয় আমাকে যুগ্ম সাধারণ সম্পাদকের ওপরের পদে রাখা হবে, নয়তো আমাকে সরিয়ে দেওয়া হবে। সদস্য রাখা যাবে না। এত অপমান করে লাভ নেই।

মনের মতো ‘পদ’ না পাওয়ায় মনু মিয়ার আ/ত্ম/হননের চেষ্টার ঘটনায় গোটা এলাকাজুড়ে বইছে নানা আলোচনা-সমালোচনা। জীবনভর আওয়ামী লীগের রাজনীতি করলেও দল থেকে তেমন কিছুই পাননি এমনটাই যেন দাবি মনু মিয়ার পরিবারের।

About Rasel Khalifa

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *