Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / এবার ভাড়া বৃদ্ধি নিয়ে ভিন্ন এক তথ্য দিলেন তথ্যমন্ত্রী

এবার ভাড়া বৃদ্ধি নিয়ে ভিন্ন এক তথ্য দিলেন তথ্যমন্ত্রী

সম্প্রতি জ্বালানি তেলের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে নানা ধরনের জটিলতার সৃষ্টি হয়েছে। হঠাৎ করে জ্বালানি বৃদ্ধি পাওয়া রাজধানীসহ বিভিন্ন জেলার এর প্রভাব পড়েছে এবং মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ কারনে পরিবহনে বিশৃঙ্খলার হয়েছে সাধারন যাত্রিরা ভোগান্তিতে পড়েছে। তবে এটি দ্রত সমাধানের চেষ্টা করে হবে বলে জানা গেছে। বাসভাড়া কত বাড়তে পারে, এ প্রসঙ্গে জানালেন তথ্যমন্ত্রী মন্ত্রী ড. হাছান মাহমুদ।

হঠাৎ করে সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। ঢাকাসহ বিভিন্ন জেলায় পরিবহন সংকট দেখা দিয়েছে। বিশেষ করে রাজধানীতে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা। কিছু পরিবহন পাওয়া গেলেও দ্বিগুণ ভাড়া নেওয়ার অভিযোগ রয়েছে। এ অবস্থায় বাসভাড়া কত বাড়তে পারে, সে ব্যাপারে ধারণা দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (৬ আগস্ট) টিএসসিতে এক আলোচনা সভায় তিনি বলেন, প্রতি কিলোমিটারে যাত্রী পরিবহনের খরচ বাড়বে ২৯ পয়সা। সরকার পরিবহনসহ সব সেক্টরের মানুষের সঙ্গে বসে এ সমস্যার সমাধান করবে।

তথ্যমন্ত্রী বলেন, জ্বালানি তেলের দাম বাড়িয়ে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে দাম সমন্বয় করা হয়েছে। তবে অনেক দেশের তুলনায় দাম এখনও কম।

এদিকে বাস ও লঞ্চের ভাড়া কত বাড়তে পারে সে বিষয়েও ধারণা দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

মন্ত্রকের মতে, দূরপাল্লার বাসের জন্য বাস ভাড়া প্রতি কিলোমিটারে সর্বোচ্চ ২৯ পয়সা এবং প্রতি কিলোমিটারে ৪২ পয়সা বাড়তে পারে। এ ছাড়া শহর এলাকায় প্রতি কিলোমিটারে ২৮ পয়সা বাড়তে পারে।

প্রসঙ্গত, জ্বালানি তেল বৃদ্ধি কারনে যে সমস্যার তৈরী হয়েছে সেটি দ্রত নিরসনের আশ্বাস দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। তবে সব কিছুর সাথে সমন্বয় মাধ্যমে করা হবে বলে জানিয়েছে কতৃপক্ষ।

About Babu

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *