Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / এবার ক্ষমতা পতনের দায়িত্বের কথা বলে নতুন আহ্বান ফখরুলের

এবার ক্ষমতা পতনের দায়িত্বের কথা বলে নতুন আহ্বান ফখরুলের

সরকার ক্ষমতায় থাকার নেশায় অন্ধ হয়ে গেছে। যার কারনে বিরোধী রাজনৈতিক দলের ওপর নানা কৌশলে নির্যাতন নিপিড়ন চালাচ্ছে। তার প্রমাণ ভোলায় বিএনপির শান্তিপূর্ন সমাবেশে পুলিশের নেতাকর্মীদের ওপর গু/লি। সরকার দেশের দ্রব্য মূল্য বাড়িয়ে জনগণের উপর বোঝা চাপিয়ে দিয়েছে যার কারনে দেশে জনগণ আজ দিশেহারা। সরকারকে হটানো সবার দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করে এ প্রসঙ্গে যা বললেন বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বারবার জ্বালানি তেল, ভোজ্যতেল, গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হচ্ছে। ক্ষমতায় আসার পর থেকে তারা মানুষের ওপর নির্যাতন শুরু করে। একের পর এক মূল্যবৃদ্ধির কারণে মানুষ আজ দিশেহারা। এই সরকার আজ দানবে পরিণত হয়েছে। আওয়ামী লীগ সরকারকে হটানো আজ সবার জন্য দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে।

শনিবার দুপুরে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি মো. নুর আলম হ/ত্যার প্রতিবাদে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি জনগণের দাবিতে গণআন্দোলনের ডাক দিলে এই ফ্যাসিবাদী সরকার আবদুর রহিম ও নূরে আলমকে গু/লি করে হ/ত্যা করে। এটি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, পরিকল্পিত হ/ত্যাকাণ্ড।

তিনি বলেন, এই সরকার ভয়ভীতি, হ/ত্যা, দমন-পীড়ন করেই টিকে আছে। রহিম ও আলমের আত্মত্যাগ গণতন্ত্র ফিরিয়ে আনতে চলমান সংগ্রাম ও গণআন্দোলনকে আরও বেগবান করবে।

ফখরুল বলেন, এই সরকার আমাদের হাজার হাজার নেতাকর্মীকে হ/ত্যা করেছে। ৩৫ লাখ নেতাকর্মীকে মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে হয়রানি করেছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে অন্তরীণ রেখেছে।

আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে মিথ্যা মামলা দিয়ে দেশান্তরি করে রেখেছে।

তারা (সরকার) যে দুর্নীতি করছে তার প্রমাণ হল মধ্যরাতে জ্বালানি তেলের দাম আকাশচুম্বী। জ্বালানি তেলের দাম সহনীয়ভাবে বাড়ানো হবে জানিয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী জানান, কয়েক ঘণ্টার মধ্যেই ৫০ শতাংশ দাম বাড়ানো হয়েছে। এই বৃদ্ধি জনজীবনে মারাত্মক প্রভাব ফেলবে। পরিবহন, নিত্যপণ্যসহ সব ক্ষেত্রেই অস্থিরতা থাকবে। মাঝখানে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবে।

ফখরুল বলেন, সরকার সরানোর আন্দোলনের কথা বললে তারা (সরকার) ষ/ড়যন্ত্রের কথা বলে। আমরা ষ/ড়যন্ত্রে বিশ্বাস করি না। যে স্বপ্নের জন্য ৭১ সালের মুক্তিযুদ্ধ হয়েছিল, সেই স্বপ্নকে আমরা বাস্তবায়ন করতে চাই গণতন্ত্র ও অধিকার প্রতিষ্ঠার জন্য।

বিএনপি মহাসচিব দেশের সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আর সময় নেই। আসুন একসাথে রাজপথে নামি। মানুষ আজ জেগে উঠেছে। ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে হবে।

সংগঠনের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপির শীর্ষ নেতারা।

প্রসঙ্গত, সরকার দেশের জনগণের কথা ভাবে নিজেদের পকেট ভরায় ব্যস্ত সে জন্য সবকিছুর দাম আকাশ ছোয়া বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেন, এ সরকার আন্দোলনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করতে সকলকে এগিয়ে আসতে হবে।

About Babu

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *