Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন ডা. জাফরুল্লাহ, জানা গেল কারণ (ভিডিও)

এবার প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন ডা. জাফরুল্লাহ, জানা গেল কারণ (ভিডিও)

দীর্ঘদিন পর বিএনপির আয়োজিত কর্মসূচিতে হাজির হলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডাক্তার জাফরুল্লাহ চৌধুর. আজ বৃহস্পতিবার অর্থাৎ ৪ঠা আগস্ট সকালের দিকে বিএনপি তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তায় নূরে আলমের জানাজা করে, সেই সময় তিনি জানাজায় অংশ নিতে হুইলচেয়ারে হাজির হন। সেসময় তিনি সরকারের সমালোচনা করে বক্তব্য দেন।

জানাজায় অংশ নেন ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রজাতন্ত্রের কর্মচারীদের গু’লি করার জন্য লিখিত অনুমতি নিতে হয়। আজ দেশের অবস্থা এমন যে, বিনা অনুমতিতে পুলিশ বিরোধী দলের মি’ছিলে গু”লি চালানো হচ্ছে।

প্রয়াত নুর আলমের পরিবারের কাছে প্রধানমন্ত্রীকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, এখনো সময় আছে তার পরিবারের কাছে ক্ষমা চাওয়ার। তার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, এটা নিশ্চিত করতে হবে, আন্দোলন থামানোর চেষ্টা করবেন না। জনগণের কণ্ঠস্বরকে দমন করে দেশ স্বাধীন করা যাবে না। প্রধানমন্ত্রীর আলোচনায় বসতে হবে। আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। দলীয় সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি আরও বলেন, আমি অসুস্থ হলেও তার জানাজায় অংশ নিতে এসেছি। আপনারা আন্দোলন করেন, আন্দোলন শেষ হলে আমি আপনাদের চা খাওয়াব।

গত ২৬ জুন জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘বিএনপি লন্ডন থেকে আসা ওহি দিয়ে পরিচালিত হচ্ছে। খালেদা জিয়ার মুক্তি চাইলে তারেক রহমানকে লন্ডনে দুই বছর চুপচাপ বসে পড়াশোনা করার পরামর্শও দেন তিনি। ওইদিন তার বক্তব্যের পর ছাত্রদল নেতা ওমর ফারুক কাউসার আক্র”মণাত্মক হয়ে ওঠেন। জাফরুল্লাহকে লক্ষ্য করে তিনি বলেন, ‘ওস্তাদ স্লামালাইকুম। আপনি আমাদের নেতাকে নিয়ে কখনও এভাবে কথা বলবেন না। যদি বলেন পরবর্তী সময়ে কিছু হলে কিন্তু আমরা জানি না।’

এরপর বিভিন্ন বৈঠকে বিএনপির নেতারা জাফরুল্লাহর সমালোচনা করে বক্তব্য দেন। বিএনপি-ডা.জাফরুল্লাহর মধ্যে বিরোধ দেখা দেয়। ফলে গত কয়েক মাসে তিনি বিএনপির কোনো বৈঠকে যোগ দেননি।

দীর্ঘদিন ধরে বিএনপির কর্মসূচিতে ড. জাফরুল্লাহ চৌধুরীর অংশগ্রহণ না করার বিষয়ে জানতে চাইলে দলের একজন ভাইস চেয়ারম্যান নাম প্রকাশ না করার শর্তে বলেন, ডাঃ জাফরুল্লাহ চৌধুরী নিঃসন্দেহে একজন ভালো মানুষ।

তিনি আরো বলেন, এটা ঠিক আছে যে তিনি সবসময় দেশের মঙ্গল কামনা করে কথা বলেন। তবে মাঝেমধ্যে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে নিয়ে তিনি যেসব মন্তব্য করেন সেটা গ্রহণযোগ্য নয়। তবে তার যদি কোন পরামর্শ বা অভিযোগ থেকে থাকে তবে সেটা আমাদেরকে জানাতে পারেন। তিনি যেভাবে মুক্ত আলোচনা সভাতে এসে সমালোচনা করে থাকেন সেটা তিনি ঠিক করেন না। তারপরও তিনি আজ জানাজায় অংশ নিতে এসেছেন, সেটা নিঃসন্দেহে ভালো বিষয়।

About bisso Jit

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *