Sunday , March 3 2024
Home / Countrywide / নিখোঁজ ৯ম শ্রেনীর স্কুল-ছাত্রী এখন বড় বোন জামাইয়ের স্ত্রী

নিখোঁজ ৯ম শ্রেনীর স্কুল-ছাত্রী এখন বড় বোন জামাইয়ের স্ত্রী

উঠতি বয়সের তরুন তরুনীদের প্রেম নিয়ে নানা ঘটনা ঘটছে দেশে বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তরুন তরুনিরা নিজেদের আবেগ এর বশবর্তি হয়ে নানা ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটাচ্ছে। তেমনই একটি ঘটনা এবার দেখা গেল নড়াইলে।

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার ১ নং ওয়ার্ড চোরখালী গ্রামের নাছিরুল মোল্যার মেয়ে ও বড়দিয়া বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেনী পড়ুয়া ছাত্রী শামীমা আক্তার কনা নিখোঁজের ২ মাস পরে সন্ধান মিলেছে ঢাকায়। সে এখন বোন জামাই এর স্ত্রী হিসাবে ঢাকা ভাড়া বাসায় অবস্থান করছেন।।

মেয়েটির মা মাজেদা বেগম, বাবা ও তার চাচা আমজাদ মল্যা এ তথ্য জানিয়েছেন। গত ১১ মে নিখোঁজ হওয়ার পর নড়াগাতি থানায় সাধারণ ডায়েরি করা হলেও থানা বা র‌্যাব শামীমাকে উদ্ধার করতে পারেনি। রোববার (৩১ জুলাই) বিকেলে শামীমার বাসায় গেলে তার স্বজনরা এ তথ্য জানান।

শামীমার মা মাজেদা ও চাচা আমজাদ মল্যা জানান, ২০১৬ সালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার নারুয়া গ্রামের শহীদ বিশ্বাসের ছেলে ও ঢাকার ব্যবসায়ী তালহা বিশ্বাসের সঙ্গে শামীমার বড় বোন নাসরীনের বিয়ে হয়। বিয়ের ৩ মাস পর তারা ঢাকায় থাকে। তাদের একটি ৪ বছরের মেয়ে রয়েছে। চলতি বছরের ১১ মে শামীমা আক্তারের পুত্রবধূ নিখোঁজ হলে তার স্বজনরা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করেন।

কয়েকদিন পর ফয়সাল নামের এক ছেলে অ্যাপের মাধ্যমে শামীমার পরিবারকে অপহরণের বিষয়ে এলোমেলোভাবে কথা বলতে থাকে এবং আরিফ আমাদের কাছ থেকে ওই আইডি নিয়ে কথা বলে এবং বিভিন্ন কাগজপত্র সরবরাহ করে এমন সন্দেহে আরিফের বিরুদ্ধে মৌখিক অভিযোগ করলে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, শামীমা নিখোঁজ হওয়ার পর আরিফ মল্লিক ও খাশিয়াল ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোল্যা মিজানুর রহমান ও সাধারন সম্পাদক মোল্যা আনোয়ার হোসেন শামীমাকে উদ্ধারের জন্য তার স্বজনদের নিয়ে বিভিন্ন দফতরে ঘুরে বেড়ান। অবমূল্যায়ন করা হয়।

এ ব্যাপারে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা আরিফের সরলতার কথা জানালেও থানা পুলিশ তাকে হয়রানি করেছে বলে শামীমার স্বজনদের অভিযোগ, এটা দুঃখজনক। তারা জানান, মেয়েটি এখন তার ফুফুর পরিবারে থাকলেও তাদের সন্দেহ করে নির্দোষ আরিফকে হয়রানি করা ঠিক হয়নি। এ দিকে আরিফ মল্লিক বলেন, শামীমার ভাই ফয়সাল নামের ওই ছেলের সঙ্গে নিয়মিত কথা বলতেন এবং তিনি তাকে তথ্য দেন।

নড়াইলে স্কুল ছাত্রী নিখোজের ঘটনায় ব্যপকভাবে আলোচনা তৈরি হয়েছে। এই বিষয় নিয়ে খাশিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খান আজাদ আলী, ১নং ওয়ার্ড সভাপতি মোল্যা মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক মোল্যা আনোয়ার হোসেন বলেন, আরিফ মল্লিক আওয়ামী লীগের একজন নিবেদিতপ্রাণ কর্মী। তিনি তার এলাকায় নিখোঁজ মেয়ের উদ্ধার অভিযানে আমাদের সাথে সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছেন। তাকে এভাবে হয়রানি করা তার মর্যাদা নষ্ট করেছে, ঠিক নয়।

About Rasel Khalifa

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *