Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / কেরানির বাড়িতে আলমারি ভর্তি নগদ টাকা, উদ্ধার করলেন তদন্ত কর্মকর্তারা

কেরানির বাড়িতে আলমারি ভর্তি নগদ টাকা, উদ্ধার করলেন তদন্ত কর্মকর্তারা

সরকারের বিভিন্ন পদে থাকা কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতির সাথে জড়িত থাকার বিষয়টি প্রায় দেখা যায়। তবে তারা এ সমস্ত দুর্নীতি করে কোনো ফাঁকফোকর না রেখেই। তবে মাঝে মাঝে অনেক দুর্নীতি সরকারের বিশেষ দুর্নীতি প্রতিরোধ শাখার কাছে ধরা পড়ে। অনেক সরকারি কর্মকর্তা-কর্মচারী নিম্ন পদে কম বেতন পেয়ে গড়ে তোল বিপুল সম্পত্তির মালিক হয়ে যান, হয়ে যান মোটা অংকের ব্যাংক হিসাবের কর্ণধার।

মধ্যপ্রদেশ সরকারের একজন বেতনভোগী করণিকের বাড়ি থেকে নগদ ৮৫ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৩ আগস্ট) মধ্যপ্রদেশ সরকারের অর্থনৈতিক অপরাধ শাখা (ইওডব্লিউ) এর তদন্ত অভিযানের সময় তদন্তকারী কর্মকর্তারা নগদ উদ্ধার করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ইওডব্লিউ একটি অবৈধ সম্পত্তির মামলার তদন্ত করছিল। ইওডব্লিউ কর্মকর্তারা বুধবার রাজ্যের চিকিৎসা শিক্ষা বিভাগের করণিক হিরো কেশওয়ানির বাড়িতে অভিযান চালিয়ে বিশেষ সূত্রে খবর পেয়ে নগদ উদ্ধার করেন। নগদ টাকা উদ্ধারের পরই অভিযুক্ত কেশওয়ানি অসুস্থ হয়ে পড়েন। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ সূত্র আরও জানিয়েছে যে, অসুস্থতার কারণে EOW আধিকারিকরা এখনও কেশওয়ানিকে জিজ্ঞাসাবাদ করতে পারেননি।

সূত্র আরও জানায়, কেশওয়ানি যখন চাকরি পান, তখন তাঁর বেতন ছিল ৪ হাজার টাকা। বর্তমানে তার আয় প্রায় ৫০ হাজার টাকা। তার বাড়িতে এত নগদ টাকা এলো কী করে তা নিয়ে প্রশ্ন উঠেছে। ইওডব্লিউ কর্মকর্তারা আরও জানান, ঘটনার আরও তদন্ত চলছে।

তবে তিনি এই বিপুল পরিমান নগদ অর্থ কোথা থেকে সংগ্রহ করেছেন বা তার বাড়িতে কিভাবে এলো সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করবেন। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি কোন কাজ করে দেয়ার জন্য বড় ধরনের অর্থ আত্মসাৎ করেছেন, কিংবা তিনি আত্মসাৎ করা টাকা ব্যাংকে রাখতে ভয় পেয়ে নিজের বাড়িতে নগদ অর্থ জমিয়েছেন।

About bisso Jit

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *