Sunday , March 3 2024
Home / International / সংসদে দাঁড়িয়ে কাঁচা বেগুন নিয়ে অপ্রত্যাশিত কান্ড ঘটালেন নারী এমপি, জানা গেল বিস্তারিত

সংসদে দাঁড়িয়ে কাঁচা বেগুন নিয়ে অপ্রত্যাশিত কান্ড ঘটালেন নারী এমপি, জানা গেল বিস্তারিত

সোমবার (১ আগস্ট) লোকসভার সংসদে অধিবেশনে যোগ দেন কাকলি। সেখানে তিনি রান্নার গ্যাসের দাম বৃদ্ধির কথা বলতে গিয়ে প্রতিবাদ করেন। এ সময় তিনি বলেন, মূল্যবৃদ্ধির বিষয়ে আলোচনার অনুমতি দেওয়ায় স্পিকারকে ধন্যবাদ জানাতে চাই। কথা বলার জন্য অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে বলে তিনি তার বক্তব্য শুরু করেন।

তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ভারতের সংসদে দাঁড়িয়ে কাঁচা বেগুন কামড়েছেন। এনডিটিভি জানিয়েছে, কাকলি বারাসতের সাংসদ।গতকাল সোমবার ভারতের কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের উপস্থিতিতে, লোকসভায় রান্নার গ্যাসের দাম বৃদ্ধির মূল্য বৃদ্ধি এবং অস্বাভাবিক হারের বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছিল। সেই বিতর্কে অংশ নিয়ে কাঁচা বেগুনে কামড় দিলেন তৃণমূল কংগ্রেসের মহিলা সাংসদ। বিরোধী দলের সংসদ সদস্যরা শুরু থেকেই মূল্যবৃদ্ধি ইস্যুতে আলোচনার দাবি জানান। কিন্তু বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারির কারণে সংসদে অনুপস্থিত ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এ কারণে স্পিকার আলোচনার অনুমতি দেননি। গতকাল নির্মলার উপস্থিতিতে দাম বৃদ্ধির বিষয়টি নিয়ে আলোচনা হয়।

আলোচনায় অংশ নিয়ে কাকলী ঘোষ দস্তিদার প্রথমে বিষয়টি সংসদে আলোচনার অনুমতি দেওয়ার জন্য স্পিকারকে ধন্যবাদ জানান। তখন তিনি জানতে চান, এই সরকার কি চায় আমরা কাঁচা সবজি খাই? একথা বলে তিনি একটি কাঁচা বেগুনে কামড় দিলেন। তারপর তিনি বলেন, রান্নার গ্যাসের দাম এমন যে আগামী দিনে কাঁচা তরকারি খেতে হবে। গত কয়েক মাসে গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছে ৬০০ থেকে এক হাজার টাকা। সাধারণ মানুষের পক্ষে গ্যাস সিলিন্ডার কেনা সম্ভব নয় বলেও অভিযোগ করেন তিনি। কাকলির অভিযোগ, উজ্জ্বলা প্রকল্পও বধির হয়ে গেছে। তিনি রান্নার গ্যাসের দাম কমানোর দাবি জানান।

উল্লেখ্য, সংসদে বক্ততা দেওয়ার সময় তিনি আরও বলেন, গত কয়েক মাসে চারবার গ্যাসের দাম বেড়েছে। একজন গরীব মানুষ কি রান্নার গ্যাসে ১১০০ টাকা খরচ করবে? এরপর কাকলী বলেন, মনে হচ্ছে সরকার আমাদের কাঁচা সবজি খাওয়াতে চায়। এরপর সংসদে তার ডায়াসের সামনে দাঁড়িয়ে কাকলি একটি কাঁচা বেগুন বের করে তাতে কামড় দেন।

 

 

About Syful Islam

Check Also

রেস্টুরেন্টে বিস্ফোরণ: সিসিটিভি ফুটেজ থেকে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

ভারতের বেঙ্গালুরুর কুন্ডলাহাল্লিতে একটি জনপ্রিয় রেস্তোরাঁয় বো*মা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন আহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *