Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / রেশ না কাটতেই এবার রাজশাহীতে এক লাইনে মুখোমুখি দুই ট্রেন, জানা গেল সর্বশেষ খবর

রেশ না কাটতেই এবার রাজশাহীতে এক লাইনে মুখোমুখি দুই ট্রেন, জানা গেল সর্বশেষ খবর

সম্প্রতি গত শুক্রবার (২৯ জুলাই) লেভেল ক্রসিং করতে গিয়ে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে ঘটনাস্থলেই প্রাণ হারাণ ১১ জন। আর এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার রাজশাহীতে এক লাইনে মুখোমুখি হয়েছিল দুটি ট্রেন। তবে সৌভাগ্যবসত এ যাত্রায় প্রাণে বেঁচে গেছেন সকলেই। ট্রেনের গতি কম থাকায় ঘটেনি কোনো ক্ষয়ক্ষতির ঘটনাও।

সোমবার (১ আগস্ট) সকাল সোয়া ১০টার দিকে রাজশাহী-রহনপুর রুটের সিতলাই রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। তবে গতি কম থাকায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে দুটি ট্রেন।

রাজশাহী রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক আনিসুজ্জামান জানান, সকাল সোয়া ১০টার দিকে ঈশ্বরদী থেকে ছেড়ে আসা রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি এক নম্বর লাইনে স্টেশনে প্রবেশ করছিল। এ সময় রহনপুর থেকে খুলনাগামী একটি মেইল ট্রেন মহানন্দা এক্সপ্রেস একই লাইনে প্রবেশ করে। এ সময় ট্রেন দুটির গতি ধীরগতিতে ছিল। পরে পিছু হটে ২ নম্বর লাইন দিয়ে কমিউটার এক্সপ্রেস বেরিয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার বলেন, খুব কম ট্রেনই সিতলাই রেলস্টেশনে যায়। প্ল্যাটফর্ম লাইন সাধারণত নিরাপদ রাখা হয়. বাইরে থেকে আরেকটি ট্রেন ঢুকানো হয়। এখানে একটি ট্রেন প্ল্যাটফর্ম লাইনে থাকার পরও আরেকটি ট্রেন সামান্য অনুপ্রবেশ করেছিল। পরে একটি ট্রেনকে ফিরিয়ে এনে বাইরে দিয়ে নিয়ে যাওয়া হয়।

এ সময়ে সংবাদ মাধ্যমকে তিনি আরো জানান, এ ঘটনায় কার গাফিলতি ছিল তা খুতিয়ে দেখা হবে। একই সঙ্গে দায়ীদের বিরুদ্ধে যত তাড়াতাড়ি সম্ভব আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও নিশ্চিত করেছেন তিনি।

About Rasel Khalifa

Check Also

এবার ত্যাগী নেতাদের নিয়ে নতুন সিদ্ধান্ত নিল বিএনপি

একতরফা দাবিতে চলমান আন্দোলনে ত্যাগী নেতাকর্মীদের যথাযথ সম্মান দেবে বিএনপি। রমজানে মুক্তিপ্রাপ্ত নেতাকর্মীদের নিয়ে ইফতারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *