Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / এরকম কত চালান এসেছে আর গেছে: প্রধানমন্ত্রী

এরকম কত চালান এসেছে আর গেছে: প্রধানমন্ত্রী

বর্তমান সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। মানুষের মাথাপিছু আয় বৃদ্ধিসহ দেশে অবকাঠামোগত উন্নয়ন ঘটেছে। তবে এই উন্নয়ন সত্ত্বেও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সমালোচনা করে চলেছে বিএনপি। বিএনপি ক্ষমতায় থাকাকালীন যে সমস্ত কর্মকাণ্ড ঘটিয়েছে, তা নিয়েও সমালোচনা করে বিভিন্ন দিক তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রকৃত গণতন্ত্র থাকলে জনগণের যে অগ্রগতি সাধিত হয় সেটার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ। কারণ, যে দল জনগণ থেকে গঠিত, যে দলের নেতা-কর্মীরা একটি জাতির জন্য আত্মত্যাগ করতে পারে, জেল-জুলু/”ম সহ্য করতে পারে, সেই দল যদি ক্ষমতায় আসে এবং নীতি ও আদর্শ থাকে, সেই আদর্শ অনুসরণ করলে, দেশের মানুষের ভাগ্য বদলে দিতে পারে। আওয়ামী লীগ অবশ্যই সেটা বাস্তবায়ন করেছে, আওয়ামী লীগ তা প্রমাণ করেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগ পর্যন্ত যারা ক্ষমতায় ছিল, তারা জনগণের জন্য কী করেছে? ‘৯৬ থেকে ২০০০ সাল পর্যন্ত আমরা যা অর্জন করেছিলাম, খাদ্য উৎপাদন বৃদ্ধি করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছি, বিদ্যুত ১৬০০ মেগাওয়াট থেকে ৪৩০০ মেগাওয়াটে উন্নীত করেছি, সড়ক ও সেতুর অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার প্রসার, ভর্তির হার ৬৫ শতাংশে উন্নীত করেছি। করণীয়, চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে, কমিউনিটি ক্লিনিক স্থাপন, জাতির পিতা ভূমিহীনদের ঘর নির্মাণের যে উদ্যোগ নিয়েছিলেন তা বাস্তবায়নের জন্য একে একে সব কাজ শুরু করি।

বিএনপির সমালোচনা করে ১০ ট্রাক অ’স্ত্রের প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ১০ ট্রাক অ”স্ত্র জব্দ করা হয়েছে, একটি চালান আটক করা হয়েছে, কত চালান এসেছে আর গেছে। দেশকে সম্পূর্ণভাবে পরনির্ভরশীল করে, দেশের জনগণের নিরাপত্তা সম্পূর্ণভাবে বিনষ্ট করে, জ’/’ঙ্গিবাদ-স’/ন্ত্রা’স সৃষ্টি করে, পাঁচবার দুর্নীতিতে বাংলাদেশ এক নম্বরে, দুর্নীতি-স’ন্ত্রা’/স-জ’/’ঙ্গিবাদ ছিল এমন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অ”স্ত্রের ঝনঝনানি, হাতছানি। মেধাবী শিক্ষার্থীদের হাতে অ”স্ত্র তুলে দেওয়া এবং তাদের লাঠিসোটা হিসেবে ব্যবহার করা। ব্যবহার করে, শিক্ষার পুরো পরিবেশ নষ্ট করে, ভর্তির হার ৪৫ থেকে ৫০ শতাংশে নামিয়ে আনা, এসবই দিয়েছে বিএনপি।

আসন্ন জাতীয় শোক দিবস উপলক্ষে আজ (সোমবার) কৃষক লীগ আয়োজিত স্বেচ্ছায় র”ক্তদান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।

উল্লেখ্য, দেশের অন্যতম দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ এবং বিএনপি পরস্পরের প্রতি অভিযোগ তুলে কাদা ছোড়াছুড়ি করে থাকে। এদিকে আ.লীগের পক্ষ থেকে বলা হচ্ছে, দেশে উন্নয়নের শিখরে পৌঁছে গেলেও বিএনপি কখনো স্বীকার করে না। দেশ সাময়িকভাবে সংকটময় পরিস্থিতিতে পড়েছে তবে সেটা বিশ্বব্যাপী সংকটের কারনে, এটা খুব বেশিদিন থাকবে না বলেও জানিয়েছে আওয়ামী লীগের নেতারা।

About bisso Jit

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *