Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / ছেলেকে চাকরি দেওয়ার নাম করে নিরালায় ডেকে মায়ের সাথে খারাপ কাজ

ছেলেকে চাকরি দেওয়ার নাম করে নিরালায় ডেকে মায়ের সাথে খারাপ কাজ

দিনে দিনে বেড়ে চলেছে প্রতারক চক্রের সংজ্ঞা। নিজেদের কার্যসিদ্ধির জন্য সর্বস্তরে নিচে নামতেও দ্বিধাবোধ করে না তারা। বিশেষ করে রাজধানীতে এসকল প্রতারক চক্রের আনাগোনা বেশি লক্ষ্য করা যায়। গণমাধ্যম ও বিভিন্ন সময় এসকল প্রতারক চক্রের কাছে প্রতারিত হওয়ার ঘটনা প্রকাশিত হয়েছে।

এবার ছেলের চাকরির জন্য লক্ষ্মীপুরে এসে অপহৃত এক গৃহবধূকে (৪০) তিন ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। অপহৃত ওই নারী রাজশাহীর বাসিন্দা বলে জানা গেছে।

রোববার দুপুরে রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও ভিকটিম জানায়, গৃহবধূর বড় ছেলে শাহিনুর দীর্ঘদিন ধরে বেকার। বিভিন্ন জায়গায় চাকরি খুঁজছিলেন। সম্প্রতি তাকে লক্ষ্মীপুরের রায়পুর থেকে চাকরির প্রস্তাব দেওয়া হয়। শনিবার বিকেলে শাহিনুর তার বোন ও মাকে নিয়ে লক্ষ্মীপুরের রায়পুরে আসেন।

নিয়োগকর্তার দেওয়া ঠিকানায় পৌঁছানোর পর শাহিনুরকে মারধর করে প্রতারক চক্রের সদস্যরা। এক পর্যায়ে তারা তার মাকে অপহরণ করে। পরে শাহিনুরকে ডেকে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

হতাশ হয়ে শাহীনুর তার মাকে বাঁচাতে প্রতারকের বিকাশ নম্বরে ৪০ হাজার টাকা পাঠায়। কিন্তু বাকি টাকার জন্য চাপ দিতে থাকে। একপর্যায়ে শনিবার রাত ৯টার দিকে থানায় সাধারণ ডায়েরি করেন শাহিনুর। অভিযোগ পেয়ে পুলিশ অভিযানে নামে। পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতারকরা উপজেলার পশ্চিম মাছিমপুরে ওই গৃহবধূকে ফেলে চলে যায়। সেখান থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

শাহিনুর রহমান জানান, মাকে জীবিত ফিরিয়ে দিতে এক লাখ টাকা দাবি করে অপহরণকারীরা। কিন্তু টাকার অভাবে পুরো টাকা পরিশোধ করা সম্ভব হয়নি। এরপর বিষয়টি পুলিশকে জানালে তারা মাকে উদ্ধার করে।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া জানান, ছেলের লিখিত অভিযোগের পর ওই গৃহবধূকে উদ্ধার করা হয়েছে। তবে প্রতারকরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি।

তবে আসামিরা ভুক্তভোগীদের সাথে যে সকল মাধ্যম দ্বারা যোগাযোগ স্থাপন করেছিল শেখ সকল মাধ্যমিক ট্রেস করে আসামিদের সনাক্ত করার চেষ্টা করছে পুলিশ। তাদের ধারণা আসামিরা যতই চতুর হোক পুলিশের হাতে ধরা পড়তে হবে তাদের।

About Nasimul Islam

Check Also

এবার বিদ্যুৎ নিয়ে দুঃসংবাদ দিলেন নসরুল হামিদ

আমরা শীঘ্রই জ্বালানির দাম সমন্বয় করতে চাই। গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *