Monday , March 4 2024
Breaking News
Home / National / হঠাৎ সারাদেশে কঠোর নিরাপত্তা, গোয়েন্দা নজরদারির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

হঠাৎ সারাদেশে কঠোর নিরাপত্তা, গোয়েন্দা নজরদারির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

দেশে বিভিন্ন সময় নাশকতার ঘটনা ঘটে থাকে বিশেষ করে রাজনৈতিক বিভিন্ন ইস্যুতে নানা অনাকাঙ্খিত ঘটনা ঘটে থাকে এবং সেই সাথে বিশৃঙখলা তৈরি হয়।তবে স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন যত যা নাশকতার ঘটনা দেশে ঘটেছে সবগুলোই এই আগষ্ট মাসে। তাই এই মাসকে ঘিরে নিরাপত্তা বয়বস্থা জোরদার করার কথা জানালেন তিনি।

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, রাজধানীর বনানী কবরস্থান ও টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিস্থলসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার (৩১ জুলাই) সচিবালয়ে জাতীয় শোক দিবসের আইনশৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর দেশে যত নাশকতার ঘটনা ঘটেছে তার বেশির ভাগই ঘটেছে আগস্ট মাসে। আর এ বিষয়টি বিবেচনায় নিয়ে মাসব্যাপী রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা বলয় তৈরি করা হবে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় সোশ্যাল মিডিয়ায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, সোশ্যাল মিডিয়া ব্যবহার করে কেউ যাতে কোনো ধরনের অপপ্রচার করতে না পারে সেজন্য গোয়েন্দা তৎপর থাকবে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, নির্বাচনে যাওয়া বা না যাওয়া তাদের নিজস্ব ব্যাপার। কিন্তু আন্দোলনের নামে বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। তিনি বলেন, তারা নিয়মতান্ত্রিকভাবে প্রতিবাদ করবে এবং কোনো বাধা থাকবে না। কিন্তু রাস্তা দখল করে জানমালের ক্ষতি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। বিএনপিকে বিভক্ত দল হিসেবে আখ্যায়িত করে মন্ত্রী আরও বলেন, বিএনপির ডাকে জনগণ সাড়া দেবে না, তাদের ডাকে ফেলে আসা অন্ধকারে জনগণ ফিরে যাবে না।

প্রসঙ্গত, আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে রাজনৈতিক অঙ্গনে রয়েছে বেশ তোড়জোড়, একদিকে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ এবং বিএনপি এখন থেকেই নানা সভা সমাবেশে ব্যস্থ। বিশেষ করে দেখা যাচ্ছে এই আসন্ন নির্বাচনে নিজেদের অবস্থান গুছিয়ে নেওয়ার একটা প্রচেষ্ঠা সকল দলের মধ্যে বিদ্যমান রয়েছে।

About Rasel Khalifa

Check Also

বাবা সৌদি প্রবাসী, ১৯ বছর বয়সে প্রতারণার হাতেখড়ি তার

নওশীন তাবাসসুম। বয়স 22 বছর। পরিবারটি চট্টগ্রামের কর্ণফুলীর হালিশহরে থাকে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *