Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনের সমস্যার সমাধানের নতুন উপায়ের কথা জানালেন রুমিন ফারহানা

নির্বাচনের সমস্যার সমাধানের নতুন উপায়ের কথা জানালেন রুমিন ফারহানা

দেশের বৃহত্তর দুটি রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি নির্বাচন নিয়ে পরস্পর বিরোধী অবস্থানে অনড় রয়েছে। দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে আওয়ামীলীগের বক্তব্য সংবিধানের বাহিরে নির্বাচন নয় অপরদিকে বিরোধী দল বিএনপি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে অংশ নেবে না। বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের মত বিনা ভোটে ক্ষমতায় যেতে দেওয়া হবে না আওয়ামীলীগকে আন্দোলনের ক্ষমতা থেকে নামিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে। সরকারেই পতনই সব সমস্যার সমাধান মন্তব্য করে এ প্রসঙ্গে যা বললেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, সরকারের পতনই সব সমস্যার সমাধান। আন্দোলন ছাড়া অবৈধ সরকারকে ক্ষমতা থেকে সরানোর কোনো উপায় নেই। আন্দোলনের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে বাধ্য করা হবে।

সুষ্ঠু নির্বাচন হলে সারাদেশে সরকার ১০টি আসন পাবে না। এবার নিশি রাতের ভোট হতে দেয়া হবে না। সারাদেশে বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গ্যাসের দাম বৃদ্ধি ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ড.ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ড. উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম এনায়েত উল্লাহ কালাম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান বাচ্চু, আকতারুল আলম ফারুক,

ডাঃ মাহবুবুর রহমান রানা, অ্যাডভোকেট আল ফাত্তাহ, স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি শহিদুল আমিন খসরু, কৃষক দলের জেলা আহ্বায়ক এনামুল হক আকন্দ লিটন, যুবদলের জেলা সভাপতি রোকনুজ্জামান সরকার রোকন, শ্রমিক দলের জেলা সভাপতি আবু সাঈদ, ছাত্রদলের জেলা সভাপতি মাহবুবুর রহমান রানা, যুবদলের জেলা সভাপতি মো. মহিলা দলের জেলা সভাপতি ফরিদা ইয়াসমিন পারভীন।

প্রসঙ্গত, সরকারের অধীনে আর কোন নির্বাচনে অংশ নেওয়া হবে না আন্দোলনের মাধ্যমে সরকারের পতনের মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করা হবে বলে মন্তব্য করেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। রাজ পথে আন্দোলনের মাধ্যমেই সমস্যার সমাধান করতে চায় বিএনপি।

About Babu

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *