Sunday , March 3 2024
Home / Countrywide / ১ লাখ টাকা দেব, সন্তানকে ফিরিয়ে দিতে পারবেন,এভাবে শত মায়ের কোল খালি করেছেন প্রধানমন্ত্রী: হারুন

১ লাখ টাকা দেব, সন্তানকে ফিরিয়ে দিতে পারবেন,এভাবে শত মায়ের কোল খালি করেছেন প্রধানমন্ত্রী: হারুন

সম্প্রতি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে এক শিশুকে নির্মম ভাবে প্রয়াত করার ঘটনায় রীতিমতো গোটা এলাকাজুড়ে শুরু হয়েছে ব্যাপক শোরগোল। ইতিমধ্যে এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে প্রতিবাদী বাক্য উচ্চারণ করেছেন অনেকেই। আর তাদের মধ্যে অন্যতম একজন বিএনপির যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ।

রোববার (৩১ জুলাই) বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপির উদ্যোগে সারাদেশে লোডশেডিং, গ্যাস, দ্রব্যমূল্য বৃদ্ধি ও জ্বালানি খাতে অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কী অপরাধ ছিল? একটি নিষ্পাপ শিশু? সে কি ভোট চুরি করতে গিয়েছিল? সে কি ভোটকেন্দ্রে সন্ত্রাস করতে গিয়েছিল? কেন তাকে নির্ম/মভাবে প্রয়াত করা হলো? এর জন্য দায়ী কে? এ দায় কে নেবে? নির্বাচন কমিশন নেবে, প্রধানমন্ত্রী নেবে নাকি এখানকার প্রশাসন নেবে?

তিনি বলেন, গণমাধ্যমে দেখেছি জেলা প্রশাসক ও পুলিশ সুপার ওই শিশুটির পরিবারকে ৫০ হাজার টাকা দিয়েছেন। মৃত শিশুর দাম ৫০ হাজার টাকা? আমি ১ লাখ টাকা দেব, আপনি কি এই শিশুটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পারবেন? বাংলাদেশে এভাবে প্রধানমন্ত্রী শত শত মায়ের কোল খালি করেছেন।

হারুন বলেন, এ সরকার কখনো জনগণের সরকার হতে পারে না। দেশের ৫০ বছর পার হলেও আমরা স্বাধীনভাবে কিছু করতে পারছি না। কয়েকদিন আগে এই সরকার ১০০% বিদ্যুতায়নের মহা উৎসব পালন করেছে। এখন লোডশেডিংয়ে অতিষ্ঠ সাধারণ মানুষ। সরকার মহা-উৎসবের নামে সর্বত্র লুটপাট করছে।

এ সময়ে শিশু নিহতের ঘটনায় ইতিমধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে থানয় মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করে এ অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন হারুন অর রশিদ।

About Rasel Khalifa

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *