Monday , March 4 2024
Breaking News
Home / Entertainment / শুধু মুখ দেখানোর জন্য অভিনয় করতে চাই না : রিয়াজ

শুধু মুখ দেখানোর জন্য অভিনয় করতে চাই না : রিয়াজ

বাংলাদেশের আলোচিত অভিনেতাদের মধ্যে অন্যতম একজন হলেন রিয়াজ।নব্বই দশক থেকে তিনি বাংলা সিনেমার পর্দায় কাজ করে চলেছেন এবং নিজেকে নিয়ে গিয়েছেন অনন্য উচ্চতায়,ক্যরিয়ারে তার অসংখ্য ব্যবসা সফল সিনেমা রয়েছে যা দর্শকদের মনে জায়গা করে নিয়েছে।তবে এখন তিনি নিয়মিতভাবে অভিনয়ে মনোনিবেশ করছেন না।সম্প্রতি একটি অনুষ্ঠানে তিনি নিজের অবস্থান সম্পর্কে জানালেন।

* এখন কি নিয়ে ব্যস্ত?

** ‘অপারেশন সুন্দরবন’ নামের একটি চলচ্চিত্রে অভিনয় করেছি। এর মুক্তির প্রক্রিয়া শুরু হয়েছে। এর প্রচারণার কাজে সম্প্রতি কক্সবাজার গিয়েছিলাম। এই সিনেমার সামনে আরো কিছু কার্যক্রম রয়েছে। এই সিনেমায় আমি একজন র‌্যাব অফিসারের চরিত্রে অভিনয় করেছি। সিনেমায় এমন চরিত্রে প্রথম অভিনয় করলাম। গল্প ও অন্যান্য কারণে ছবিটি দর্শকদের ভালো লাগবে বলে আমি মনে করি।

* ‘রেডিও’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। খবর কি?

** অনন্য মামুনের পরিচালনায় ছবিটির কাজ শেষ হয়েছে। মুক্তিযুদ্ধের গল্প নিয়ে এই সিনেমাটির শুটিং হয়েছে খুব সুন্দর লোকেশনে। মানিকগঞ্জের নদীর তীরে একটি স্থানে প্রাথমিক শুটিং হয়েছে। তাই প্রকৃতির এক সুন্দর জায়গায় মনের শান্তি নিয়ে কাজ করেছি। এই ছবিটি নিয়ে আমি খুবই আশাবাদী। আমার বিশ্বাস দর্শকরা ছবিটি পছন্দ করবেন।

* মাঝে মাঝে নাটকে অভিনয় করতে দেখা যায়। এর মাধ্যমে নিয়মিত অভিনয় করছেন না কেন?

** হঠাৎ করে ভালো গল্পের নাটকে অভিনয়ের প্রস্তাব পেলে অভিনয় করি। যেমন গত ঈদে ‘বড়ফগলা গরম’ নামের এক খণ্ড নাটকে অভিনয় করেছি। এটি চ্যানেল আই-তে প্রচারিত হয়। কিন্তু এখন তিনি শুধু মুখ দেখানোর জন্য অভিনয় করতে চান না।

* এভাবে কাজ থেকে মুখ ফিরিয়ে নিলে এক সময় নির্মাতারা আপনাকে প্রস্তাব পাঠাবে না?

** আমি এটা নিয়েও চিন্তা করি না। একটু একটু করে নিজেকে অনেকদিন ধরেই পারফর্মার হিসেবে গড়ে তুলেছি। আমি আজ যেখানে আছি তার পেছনে দর্শকদের অনেক অবদান রয়েছে। আমি সবসময় মনে করি যে আমার মাঝারি পারফরম্যান্সে তাদের বিব্রত হওয়া উচিত নয়।

* চলচ্চিত্র শিল্পী সমিতির সাংগঠনিক কাজে কীভাবে সময় কাটান?

** আমার সামর্থ্য অনুযায়ী প্রতিটি কার্যকলাপে অংশগ্রহণ করছি। কাজের ব্যস্ততার পাশাপাশি বাকি সময় শিল্পী সমিতির কাজ নিয়ে ব্যস্ত থাকি। আমি মনে করি শিল্পী সমিতিগুলো এখন আগের চেয়ে অনেক বেশি সক্রিয়। আমরা মাঝে মাঝে শিল্পীদের জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিচ্ছি। সংগঠনের এসব কর্মকাণ্ডে খুশি সাধারণ শিল্পীরাও।

উল্লেখ্য, পাইলট থেকে বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা হিসেবে নিজেকে গড়ে তোলেন অভিনেতা রিয়াজ, তার প্রথম সিনেমা মুক্তি পাওয়ার পর থেকে তিনি জনপ্রিয় হতে শুরু করেন এর পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে

About Rasel Khalifa

Check Also

গুরুত্বর অসুস্থ অবস্থায় হাসপাতালে অভিনেত্রী মৌসুমী

উপস্থাপিকা মৌসুমী মৌ অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তিনি নিজেই সোশ্যাল মিডিয়ায় এই খবর জানিয়েছেন। মৌ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *