Wednesday , February 28 2024
Breaking News
Home / opinion / এমনভাবে বলা হচ্ছে যেন ট্রেন মাইক্রোবাসকে ইচ্ছে করে মেরে দিয়েছে: আবু রুশদ

এমনভাবে বলা হচ্ছে যেন ট্রেন মাইক্রোবাসকে ইচ্ছে করে মেরে দিয়েছে: আবু রুশদ

গতকাল বাংলাদেশে ঘটে গেল আরো একটি দুঃখজনক ঘটনা।চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেনের সাথে ধাক্কা লাগে মাইক্রোবাস। আর সেই মাইক্রোবাসে থাকা ১১ জনের প্রাণ চলে যায় এক সাথে। যার ফলে তৈরী হয় একটি হৃদয়হরণ পরিবেশ। এ দিকে এই বিষয়টি বেশ তোলপাড় হচ্ছে সারা দেশে। বিশেষ করে সকলেই বেশি দোষ ধরছে ট্রেনটির।

এ নিয়ে এবার একটি স্ট্যাটাস দিয়েছেন আবু রুশদ নামের একজন ব্যক্তি।পাঠকদের উদ্দেশ্যে তার সেই স্ট্যাটাস তুলে ধরা হলো হুবহু:-

ট্রেনের সাথে দুর্ঘটনায় ১১ জনের মৃত্যু নিয়ে এমনভাবে বলা হচ্ছে যেন ট্রেন মাইক্রো বাসকে ইচ্ছে করে মেরে দিয়েছে! যেখানে রেল ক্রসিংয়ে গেটম্যান থাকার কথা নয় সেখানে গাড়ি চালকের দায়িত্ব হচ্ছে দুই পাশ দেখে সাবধানে পার হওয়া। ট্রেনের চালকের পক্ষে কোথায় কোন ক্রসিংয়ে গাড়ি উঠেছে তা দেখে দেখে চালানো সম্ভব না। কিন্তু, আমাদের ৯৯ ভাগ চালক হলো অস্থির ও ঘাড় ত্যাড়া।

পদ্মা সেতুর মতো অবকাঠামোতেও এরা গাড়ি উল্টাচ্ছে, আইন- কানুন মানছে না। যে কেউ রাতে ঢাকার সড়কে বেরিয়ে দেখতে পারেন চালকরা কেমন ইতরামি করে।দিনের বেলায় হর্ণ বাজিয়ে, ত্যাড়ামো করে তো মানুষের প্রাণ ওষ্ঠাগত করে তুলছেই।

মাঝখান থেকে ১১ জনের জীবন প্রদীপ নিভে গেল!

আসুন, চালকদের আমরা সচেতন করি, সচেতন হতে বলি। অনন্ত নিজে যখন নিজের জান নিয়ে গাড়িতে চলছি।

প্রসঙ্গত,এ দিকে চট্টগ্রামের এই ঘটনায় এখন তোলপাড় শুরু হয়েছে সবখানে। পুরো দেশ এমন একটি ঘটনায় হয়ে গেছে একেবারেই স্তব্ধ।

About Rasel Khalifa

Check Also

আমি মোশাররফ করিমকে মার্তে চাই নাই: পিনাকী

সম্প্রতি বাংলাদেশের নির্বাচনকে ঘিরে ভারতের হস্তক্ষেপ প্রকাশ্যে দেখেছে দেশের ১৮ কোটি মানুষ। বাংলাদেশের মানুষের গনতান্ত্রিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *