Sunday , March 3 2024
Home / Countrywide / নির্বাচন নিয়ে বিএনপির ভিন্ন পথে হাটার তথ্য জানালেন তথ্যমন্ত্রী

নির্বাচন নিয়ে বিএনপির ভিন্ন পথে হাটার তথ্য জানালেন তথ্যমন্ত্রী

আগামী দ্বাদশ সংসদ নির্বাচন কেন্দ্র করে রাজনৈতি দলগুলোর মধ্যে বিভিন্ন ধরনের আলোচনা চলচ্ছে। বিগত দুটি নির্বাচন ২০১৪ ও ২০১৮ সালে সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি এমন বিতর্ক রয়েছে রাজনৈতিক দলগুলোর মধ্যে। এদিকে আগামী নির্বাচন নিয়ে ক্ষমসীন আওয়ামীলীগ ও বিএনপির পরস্পর বিরোধী অবস্থান নিয়েছেন। আওয়ামীলীগের পক্ষ থেকে বলা হচ্ছে সংবিধানের বাহিরে নির্বাচন সম্ভব নয় কিন্তু বিএনপি নিরপেক্ষ সরকারের দাবিতে অনড়। বিএনপি সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে না আন্দোলনের মাধ্যমে সরকার ক্ষমতা ছাড়তে বাধ্য করবে বলে জানানো হচ্ছে দলটির পক্ষ থেকে। নির্বাচন নিয়ে বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে বলে যা বললেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি বলেছেন, বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে বলেই নির্বাচন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।

শনিবার বিকেলে নীলফামারীর জলঢাকা ডিগ্রি কলেজ মাঠে জলঢাকা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরুর আগে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

গতকাল বিএনপির হারিকেন মিছিল নিয়ে বিদ্রুপাত্মক প্রশ্ন করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীষের বদলে হারিকেন নাকি? তবে এই হারিকেন পেট্রোল বোমায় পরিণত হবে বলে আশঙ্কা করছেন মানুষ।

আগামী নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী আরও বলেন, সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন হবে। কিন্তু ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের মতো নির্বাচনী ট্রেন কারও জন্য থেমে থাকবে না।

দীর্ঘ ১৮ বছর পর আয়োজিত এই কাউন্সিলের উদ্বোধন করেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ।

জলঢাকা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফার সভাপতিত্বে সম্মেলনে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, সাবেক এমপি অ্যাডভোকেট সফুরা বেগম রুমি, আব্দুল মান্নান প্রমুখ বক্তব্য রাখেন। আউয়াল শামীম এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হকসহ জেলা কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, আগামী নির্বাচন নিয়ে বিএনপি জনগণের সামনে বিভিন্ন ধরনের ভুল তথ্য দিয়ে বিভ্রান্তির সৃষ্টি করার চেষ্টা করছে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। তিনি বলে নির্বাচন সময় মত অনুষ্ঠিত হবে কোনো দলের জন্য অপেক্ষা করবে না।

About Babu

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *