Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / বিদ্যুৎখাতে ভরাডুবির কারণ জানালেন ফখরুল

বিদ্যুৎখাতে ভরাডুবির কারণ জানালেন ফখরুল

বিএনপি বাংলাদেশের অন্যতম একটি রাজনৈতিক দল। দলটির প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান। তার প্রয়ানের পরে জিয়াউর রহমানের সহধর্মীণি বেগম খালেদা জিয়া দলের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। বর্তমানে খালেদা জিয়া অসুস্থ্য থাকার কারণে দলটির এখন চেয়ারম্যান হলেন তারেক জিয়া। দলটির মহাসচিব হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন দুর্নীতি, মেগা চুরির কারণে বিদ্যুৎখাতে ভরাডুবি হয়েছে।

সারাদেশে জ্বালানি খাতে লোডশেডিং ও অব্যবস্থাপনার বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল এ কথা বলেন। শনিবার (৩০ জুলাই) সকাল সাড়ে ৯টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এ সমাবেশ শুরু হয়।

মির্জা ফখরুল বলেন, ‘দেশের মানুষ বিদ্যুৎ-গ্যাস পাচ্ছে না। আওয়ামী লীগ বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংসের দিকে নিয়ে গেছে। রাজনীতি ও বিচার বিভাগকে ধ্বংস করার পর এখন অর্থনীতিকে শেষ করে দিচ্ছে। সরকার উন্নয়নের মিথ প্রচার করে জনগণকে বিভ্রান্ত করছে।

এ সময় মিরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাস দুর্ঘটনায় নিহতদের স্মরণ করে তিনি এ জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করেন। তিনি বলেন, সড়ক ব্যবস্থাকে নৈরাজ্যের মধ্যে ফেলে দেওয়া হয়েছে। সড়ক দুর্ঘটনায় প্রতিদিন শত শত মানুষ প্রাণ হারাচ্ছে। মিরসরাইয়ে দুর্ঘটনায় ১১ শিক্ষার্থী নিহতসহ প্রতিদিনই এমন অনেক নজির রয়েছে।

এই সরকারের কারণে জনগণের দুর্ভোগ পোহাতে হচ্ছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সরকারকে পতনে এক দফা আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। পতন না হলে মানুষের দুর্ভোগ কমবে না।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। সঞ্চালনা করেন দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমানুল্লাহ আমান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মামুন মো. হাসান এ সময় বক্তব্য রাখেন। ঢাকা দক্ষিণ বিএনপি নেতা নবী উল্লা নবী, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

প্রসঙ্গত, বর্তমানে খুব শোচনীয়ভাবে বিদ্যুতের সংকট দেখা দিয়েছে বাংলাদেশে। আর সেই সংকটের প্রতিক্রিয়া হিসেবে পুরো বাংলাদেশ জুড়ে হচ্ছে ঘন ঘন লোডশেডিং। লোডশেডিং এর সমস্যায় মানুষের স্বাভাবিক জীবন যাপনে অনেক সমস্যার সৃষ্টি হচ্ছে। বিদ্যুৎ সংকট শুধুমাত্র বাংলাদেশেই নয় বরং পুরো বিশ্বে এই সমস্যার দেখা দিয়েছে।

About Shafique Hasan

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *