Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / সোচ্চার থাকতে হবে সবাইকে আর তানাহলে আসন্ন কঠোর পরিস্থিতির কথা জানালেন প্রধান বিচারপতি

সোচ্চার থাকতে হবে সবাইকে আর তানাহলে আসন্ন কঠোর পরিস্থিতির কথা জানালেন প্রধান বিচারপতি

হাসান ফয়েজ সিদ্দিকী হলেন বাংলাদেশের বর্তমান ২৩তম বিচারপতি এবং সেই সাথে তিনি একজন আইনজীবীও। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন ডেমোক্রেসি ফেল করলে রাষ্ট্র অকার্যকর হয়ে যাবে।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ‘আমাদের মনে রাখতে হবে আমরা ব্যর্থ হলে আইনের শাসন ব্যর্থ হবে। আইনের শাসন ব্যর্থ হলে গণতন্ত্র ব্যর্থ হবে। গণতন্ত্র ব্যর্থ হলে রাষ্ট্র অকার্যকর হয়ে পড়ে। সে জন্য আমরা নিজ নিজ দায়িত্ব পালন করব।

বৃহস্পতিবার বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ঢাকায় আয়োজিত খুলনা বিভাগীয় আইনজীবী সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, আইন পেশার মর্যাদা রক্ষায় বার (আইনজীবী) ও বেঞ্চকে (বিচারক) সকল অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। অসৎ ও প্রতারক চক্রকে উচ্ছেদ করে আদালতের পবিত্র অঙ্গনকে অপবিত্র করার জন্য আইনজীবীদের কাছে অনেক প্রত্যাশা থাকবে। ন্যায়বিচারকামী জনগণের হয়রানি বন্ধে আপনার হৃদয় বিদারক আন্তরিকতা ভগবানের আরাধনা হবে।

প্রসঙ্গত, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। ঘনবসতিপূর্ণ এই দেশে বিভবিন্ন ধর্মের মানুষ বাস করে। দেশের নাগরিদের সুষ্ঠভাবে ভোট দেওয়াটা তাদের মৌলিক অধিকার। দেশের জনগনরা আশা করছেন প্রত্যেরকবারের মত এবারও তারা সুষ্ঠভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করতে পারে।

About Shafique Hasan

Check Also

এবার বিদ্যুৎ নিয়ে দুঃসংবাদ দিলেন নসরুল হামিদ

আমরা শীঘ্রই জ্বালানির দাম সমন্বয় করতে চাই। গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *