Tuesday , February 27 2024
Breaking News
Home / economy / এবার বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা

এবার বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা

বাংলাদেশের কেন্দ্রীয় রাষ্ট্রায়ক্ত ব্যাংক বাংলাদেশ ব্যাংকে এবার আনা হয়েছে বেশ কিছু পরিবর্তন, জারি করা হয়েছে নতুন কিছু নিষেধাজ্ঞা।খোজ নিয়ে জানা গেছে,বিভিন্ন অর্থনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করার বিষয়ে বাংলাদেশ ব্যাংক ইতোমধ্যে কিছু বহুল আলোচিত সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ ব্যাংক গণমাধ্যমকর্মীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। যার কারণে ক্ষুব্ধ অর্থনীতি বিষয়ক সংবাদকর্মীরা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) কেন্দ্রীয় ব্যাংক এমন নির্দেশনা দিয়েছে।

২০১৬ সালেও একই রকম একটি ঘটনা ঘটেছিল। এরপর, ফজলে কবিরকে নতুন গভর্নর হিসেবে নিয়োগ দেওয়ার পর গভর্নর ভবনের তৃতীয় তলায় মিডিয়াকে প্রবেশ করতে নিষেধ করেন। কয়েকদিন পর নিষেধাজ্ঞা শিথিল করতে সংবাদ সম্মেলন করেন গভর্নর ফজলে কবির।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে দুপুর ২টার আগে গভর্নর হাউসে প্রবেশ করতে পারবেন না গণমাধ্যম।

কেন্দ্রীয় ব্যাংকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি স্বীকার করলেও কেন এমন সিদ্ধান্ত হলো সে বিষয়ে তিনি কিছু বলতে পারেননি।

এদিকে বাংলাদেশ ব্যাংকের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ গণমাধ্যমকর্মীরা। কেন্দ্রীয় ব্যাংকের সব ধরনের কর্মসূচি বর্জনের কথা ভাবছে তারা।

প্রসঙ্গত, গেল বেশ কিছু দিন ধরেই সারা দেশে অর্থনিতী নিয়ে তৈরী হয়েছে বেশ কিছু খবর। যার ফলে দেশের অর্থনিতী নিয়ে মানুষের মনে উঠছে নানা ধরনের সব প্রশ্ন। আর এই কারনেই হয়তো বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের অযথা ভীর করার বিষয়ে জারি করা হয়েছে এই নিষেধাজ্ঞা।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২১ ফেব্রুয়ারি)

বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য দিন দিন সম্প্রসারিত হচ্ছে। তাই ব্যবসায়িক লেনদেন সচল রাখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *