Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / বেড়িয়ে আসলো বিএনপির আয়-ব্যয়ের অজানা তথ্য, জানা গেল আয়-ব্যয়ের পরিমাণ

বেড়িয়ে আসলো বিএনপির আয়-ব্যয়ের অজানা তথ্য, জানা গেল আয়-ব্যয়ের পরিমাণ

বিএনপি হলো বাংলাদেশের অন্যতম একটি রাজনৈতিক দল। এই দলের প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান। তিনি শহীদ হবার পরে দলের দায়িত্ব নেন তারই সহধর্মিণী বেগম খালরদা জিয়া। বর্তমানে খালেদা জিয়া অসুস্থ্য থাকার কারণে দলের দায়িত্ব নিয়েছেন তারেক জিয়া। দলটির যুগ্ন-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন রুহুল কবির রিজভী। সম্প্রতি নির্বাচন কমিশন সচিবের কাছে দলের আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছেন রিজভী।

গত বছরের আয়-ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনে জমা দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবের কাছে দলের আয়-ব্যয়ের হিসাব জমা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কোভিদ রিজভী।

এক বছরে দলের আয় ৮৪ লাখ ১২ হাজার ৪৪৪ টাকা। কমিটির সদস্যদের মাসিক চাঁদা, মনোনয়ন ফরম বিক্রি, ব্যক্তি ও প্রতিষ্ঠানের অনুদান এবং ব্যাংক এফডিআর থেকে এই অর্থ এসেছে।

এক বছরে বিএনপি খরচ করেছে এক কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ১৭১ টাকা। কর্মচারীদের বেতন, বোনাস, কোটি কাগজের বিলসহ বিভিন্ন খাতে এ অর্থ ব্যয় করা হয়েছে। এ হিসাবে আয়ের চেয়ে বিএনপি ব্যয় করেছে ১ কোটি ১৪ লাখ ৩৪ হাজার ৭২৭ টাকা বেশি।

প্রসঙ্গত, রুহুল কবির রিজভী অনেক বছে ধরে বিএনপির যুগ্ন-সাধারণ সম্পাদক পদের দায়িত্ব পালন করছেন। দলের প্রতি অনুগত ও শ্রদ্ধাশীল থেকে একগ্রতার সহিত করে যাচ্ছেন কাজ। আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে তিনি বিভিন্ন সভা-সমাবেশে তার মুল্যবান বক্তব্য দিচ্ছেন এবং সেই লক্ষে কাজ করছেন।

About Shafique Hasan

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *