Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / ২০২৪ সাল থেকে কত টাকার কিস্তি দিতে হবে বাংলাদেশকে জানালেন নুর, অর্থের পরিমাণ শুনলে মাথা ঘুরে যাবে

২০২৪ সাল থেকে কত টাকার কিস্তি দিতে হবে বাংলাদেশকে জানালেন নুর, অর্থের পরিমাণ শুনলে মাথা ঘুরে যাবে

নুরুল হক নুর খুব আলোচিত বাংলাদেশের একজন ছাত্রনেতা। বেশ কয়েক বছর আগে দেশে যখন কোটা সংস্কারণ নিয়ে আন্দোলন হয় ঠিক তখন তিনি আলোচনায় আসেন। তখন থেকে নুর এখনো আলোচনার কেন্দ্র বিন্দুতে রয়েছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন ঋণ নিয়ে অর্থনীতির বারোটা বাজিয়েছে সরকার।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেন, প্রকল্প বাস্তবায়ন ঋণে দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। আগামীকাল সরকার আমাদের হাতে ক্ষমতা হস্তান্তর করলে আমরাও দেশ চালাতে সংগ্রাম করব। তিন লাখ ৪০ হাজার কোটি টাকার ঋণের কিস্তি ২০২৪ সাল থেকে বাংলাদেশকে দিতে হবে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। সিন্ডিকেট নির্মূল করে সরকারের নির্ধারিত খরচে মালয়েশিয়ায় কাজের সুযোগ দেওয়ার দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে নূর বলেন, ঋণের বোঝা আজ দেশকে দেউলিয়া হওয়ার পথে নিয়ে যাচ্ছে।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সভাপতি মো. কবির হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান, যুগ্ম আহ্বায়ক শাকিলুজ্জামান, মালেক ফরায়েজী, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সাধারণ সম্পাদক এসএম সাফায়েত হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, ঋণ নিলে একটি নির্ধারিত সময়ের মধ্যে সেই ঋণ ঋণদাতাকে পরিশোধ করতে হয়। পরিশোধ না করলে সেই দেশ দেউলিয়াত্বের দিকে আগ্রসর হয়। যেমনটি হয়েছে শ্রীলঙ্কা। তবে বাংলাদেশের অবস্থা কখনই শ্রীলঙ্কার মত হবেনা সেইটুকু ভরসা ও বিশ্বাস সরকারের প্রতি আছে দেশের মানুষের।

About Shafique Hasan

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *