Monday , March 4 2024
Breaking News
Home / International / জেরায় সব গোপন তথ্য স্বীকার করলেন অর্পিতা, ফেঁসে গেলেন মন্ত্রী

জেরায় সব গোপন তথ্য স্বীকার করলেন অর্পিতা, ফেঁসে গেলেন মন্ত্রী

ভারতে এক মন্ত্রীর ঘনিষ্ঠ বান্ধবির বাড়ি থেকে বিপুল পরিমানের নগদ অর্থ সহ মুল্যবান সম্পদ উদ্ধার করেছে স্থানীয় প্রসাশন। এই টাকার উৎস কি, তা খুজে বের করতে বর্তমানে মরিয়া হয়ে রয়েছেন স্থানীয় প্রশাসনিক এক সংস্থা ইডি। ইডি মন্ত্রীর ঘনিষ্ঠ বান্ধবীকে টাকার ও সম্পদের উৎস প্রসঙ্গে নানান প্রশ্ন করছেন। এই প্রশ্নের মুখে অনেক তথ্য দিয়েছেন বলে জানা গেছে।

টালিগঞ্জ ও বেলঘরিয়ায় দুটি ফ্ল্যাটের ৫০ কোটি টাকা! পার্থ চ্যাটার্জি আর অর্পিতা মুখোপাধ্যায় এখন বাংলায় একটাই জিনিস। আর অর্পিতার একাধিক ঠিকানা থেকে উদ্ধার কোটি টাকার পাহাড়। পাশাপাশি নিত্যদিন এগিয়ে আসছে লাগামহীন সম্পত্তি। এই পরিস্থিতিতে ইডি সূত্রে উঠে এল একের পর এক বি// স্ফোরক তথ্য। সূত্রের খবর, দীর্ঘ জিজ্ঞাসাবাদে অর্পিতা স্বীকার করেছেন যে তার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা পার্থ চ্যাটার্জির টাকা। সেই টাকা অর্পিতার ফ্ল্যাটে ফেলে রেখেছিল পার্থর লোকে!

শুধু তাই নয়, জেরায় অর্পিতা জানিয়েছেন, পার্থ চট্টোপাধ্যায় নিজেও মাঝেমধ্যে তাঁর বাড়িতে আসতেন। তবে অর্পিতা জানিয়েছেন, যে ঘরে টাকা রাখা হয়েছে সেখানে তাকে ঢুকতে দেওয়া হয়নি। অর্পিতা মুখোপাধ্যায় আরও বলেন, ফ্ল্যাটে এত টাকা আছে জানতাম না। ইডি সূত্রের খবর, শুরুতে অর্পিতা সহযোগিতা না করলেও এখন তদন্তে অনেক সহযোগিতা করছেন। ইডির আধিকারিকরা ইতিমধ্যেই অর্পিতাকে জিজ্ঞাসা করেছেন, আপনার ফ্ল্যাট কোথায়? অন্য বাড়ি আছে? আপনার ফ্ল্যাটের এত টাকা কোথা থেকে এলো? এই টাকা কি আপনার? বৃহস্পতিবার সকাল সাতটা থেকে এসএসসি দুর্নীতি মামলায় ধৃত অর্পিতা মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সিজিও কমপ্লেক্সে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ। রাতে তল্লাশির সময় বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা নিয়েও জিজ্ঞাসাবাদ করা হয় অর্পিতাকে।

ইডি সূত্রে খবর, গত শুক্রবার টালিগঞ্জের একটি ফ্ল্যাট থেকে প্রায় ২২ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। বেলঘরিয়ায় ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ২৮ কোটি টাকা। প্রায় ৫০ কোটি টাকার হাদিস মেলার পর এখন এই অর্থের উৎস খুঁজছেন তদন্তকারীরা। অন্যদিকে, গ্রেফতার শিল্পমন্ত্রী ও প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও সকাল থেকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। ইডি সূত্রে খবর, অর্পিতা এই টাকার উৎস জানেন না বলে দাবি করেছেন। পার্থ চ্যাটার্জি এখনও কিছু নিশ্চিত করেননি।

উল্লেখ্য, বর্তমানে মন্ত্রীর বান্ধবীর বাড়ি থেকে পাওয়া বিপুল পরিমানের অর্থ, সম্পদের উৎসের কারন জানতে চেয়ে নানান জেরার মুখে রেখেছে অর্পিতা মুখার্জিকে। এই প্রসঙ্গে অর্পিতা স্বীকার করেছেন যে, এই সকল অর্থের ব্যাপারে তিনি কিছুই জানেন না। এমনকি তার বাড়িতে যে এত টাকা ছিল সেই বিষয়েও তিনি কিছু জানতেন না।

 

About Syful Islam

Check Also

হাতেনাতে ধরা খেয়ে কান্নায় ভেঙে পড়লেন সরকারি কর্মকর্তা, ভিডিও ভাইরাল

ঘুষ নিতে গিয়ে ভারতের দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) হাতে ধরা পড়েছে এক ভারতীয় সরকারি কর্মকর্তা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *