Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / বর্তমান রিজার্ভ দিয়ে আর কতদিন চলা যাবে জানালেন প্রধানমন্ত্রী

বর্তমান রিজার্ভ দিয়ে আর কতদিন চলা যাবে জানালেন প্রধানমন্ত্রী

বাংলাদেশের প্রধানমন্ত্রী হলো জনেনেত্রী শেখ হাসিনা। তিনি শত সংকটের মধ্যেও দেশকে দক্ষ হাতে পরিচালনা করে দেশের অর্থনীতি রেখেছেন আশানরুপ। বাংলাদেশের ইতিহাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবথেকে দীর্ঘতম ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রী। সম্প্রতি প্রধানমন্ত্রী তার এক বক্তব্যে বলেছেন যে রিজার্ভ আছে তাতে এখনো ছয় মাসেও সমস্যা হবেনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বাংলাদেশে মজুদ নিয়ে ছয় মাসেও কোনো সমস্যা হবে না। পেট্রোল-অকটেনের মজুদও পর্যাপ্ত। তারপরও বৈশ্বিক পরিস্থিতির কারণে সবাইকে মিতব্যয়ী হতে হবে, যাতে সংকট তৈরি না হয়।

বুধবার আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশনে অনলাইনে এক আলোচনা সভায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির হাতে দেশ কখনো নিরাপদ নয়। স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশনাটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করেছিলেন, পরে বিএনপি তা করেছে।

শেখ হাসিনা বলেন, বৈশ্বিক পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হতে বলা হয় এবং যারা না জেনে সমালোচনা করছেন তারা জ্ঞানের কারণে ছোট ছোট বিষয় ভুলে যান।

কে কী বলল তা না দেখে স্বেচ্ছাসেবক লীগ নেতাদের সরকারের কাজ সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, সারা বিশ্বে অর্থনৈতিক অবস্থা খুবই নাজুক পরিস্থিতিতে বিরাজমান রয়েছে। অর্থনৈতিক মন্দার কারণে কয়েকটি দেশ দেউলিয়া হয়ে গেছে এবং অনেক দেশ সেই পর্যায়ে উপনীত হয়েছে।

About Shafique Hasan

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *