Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির বিক্ষোভ নিয়ে নতুন বার্তা দিলেন কাদের

এবার বিএনপির বিক্ষোভ নিয়ে নতুন বার্তা দিলেন কাদের

ক্ষমতাসীন সরকার সময় দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে বলে দেশের মানুষ শান্তিতে আছে। এ সরকার ক্ষমতায় আসার পরে থেকে দেশের জনগনের ভাগ্যের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে বলে দাবি করেন আওয়ামীলীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকার জনগনের জন্য কাজ করেছে বলেই বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগের সংকট মোকাবেলা করতে পেরেছে। দেশে বিদ্যুৎ সেক্টরে যে সমস্যার সৃষ্টি হয়েছে বিশ্ব সংকট এটি শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বে এ সংকট তৈরী হয়েছে। বিদ্যুৎ নিয়ে বিএনপির বিক্ষোভ সম্পর্কে যে মন্তব্য করলেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক।

বিএনপির বিদ্যুৎ নিয়ে বিক্ষোভ বছরের সেরা কৌতুক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার সকালে সচিবালয়ে নিজ দফতরে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির রাজনীতি এখন উটপাখি নীতিতে চলছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিশ্ব অর্থনীতির সাম্প্রতিক গতিধারা, রাশিয়া-ইউক্রেন যু/দ্ধের নেতিবাচক প্রভাব, মহামারি-পরবর্তী অর্থনৈতিক পুনরুদ্ধারকে বিএনপি নেতারা দেখছেন না; তারা দেখে শুধু শেখ হাসিনা সরকারের তথাকথিত ব্যর্থতা আর স্বপ্ন দেখছে ক্ষমতার মসনদের।

তিনি বলেন, বিএনপি বিশ্ব-সংকটে বালুতে মাথা গুঁজে আছে আর চিরাচরিত সরকার বিরোধী বিষোদগার অব্যাহত রেখেছে। তাদের রাজনীতিতে নতুনত্ব নেই, জনমানুষের কল্যাণে নেই কোনো ভাবনা।

বিশ্ববাজারে তেল-গ্যাস, ভোজ্যতেল ও সারের দাম এখনও অস্থিতিশীল উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার জনকল্যাণে ভর্তুকি দিয়ে সাপ্লাই চেইন ঠিক রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, অন্যদিকে বিএনপি বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে ভালো কথা, তারা প্রতিবাদ করুক বা মিছিল করুক- এটা বিএনপির গণতান্ত্রিক অধিকার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুঁ/শিয়ারি উচ্চারণ করে বলেন, প্রতিবাদের নামে জনশান্তি বিঘ্নিত করার চেষ্টা করা হলে জনস্বার্থে সরকার তা কঠোরভাবে দমন করবে।

গণতন্ত্রের নিয়ে কথা বলার আগে ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, আগে আয়নায় নিজের চেহারা দেখুন, নিজ দলে গণতন্ত্রের চর্চা করুন।

গণতন্ত্রের মুখোশের আড়ালে বিএনপির রাজনীতি হচ্ছে বর্ণচোরা ফ্যাসিবাদ আর লুটপাটতন্ত্রের সমন্বিত কদর্য রূপ বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের জাতিসংঘের আবাসিক সমন্বয়ক কার্যালয়ের শান্তি ও উন্নয়ন বিষয়ক উপদেষ্টা রেবেকা আদ্দা-দনতো।

প্রসঙ্গত, বিএনপি বিরোধী স্বার্থে সরকার নানা দুর্নাম করে কোন কিন্তু বাস্তবতার বিষয়টি দেখে না বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপি মুখে গনতন্তের কথা বলে কিন্তু নিজের দলের মধ্যে গনতন্ত্র চর্চা করে না বলে জানান তিনি।

About Babu

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *