Thursday , February 22 2024
Breaking News
Home / Entertainment / ১৫ কোটি টাকার মামলা, কী আছে ৪৫ সেকেন্ডের সেই দৃশ্যে

১৫ কোটি টাকার মামলা, কী আছে ৪৫ সেকেন্ডের সেই দৃশ্যে

ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি নাটকের ৪৫ সেকেন্ডের দৃশ্য ভাইরালের বিষয়টি নিয়ে বেশ আলোচনা সমালোচনা ছড়িয়েছে এবং এই ৪৫ সেকেন্ডের যে দৃশ্য যা নিয়ে এতকিছু সেই দৃশ্য নিয়ে অনেকের আবার নানা মত রয়েছে কেউ কেউ এর বিপক্ষে অবস্থান নিলেও অনেকেই এই মামলার ব্যপারে আপত্তি জানিয়েছেন।

১৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে ‘শেষ গল্পটা তুমিই তোমাকে’ নাটকের প্রযোজক অনন্যা ইমনের বিরুদ্ধে মামলা হয়েছে। নাটকের ৪৫ সেকেন্ডের একটি দৃশ্যে একটি খাঁচাবন্দী টিয়া পাখি দেখানো হয়েছে।
এ কারণে বন্যপ্রাণী আইন লঙ্ঘনের অভিযোগে হাইকোর্টে মামলা করেছে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট।

নাটকটি এবারের ভালোবাসা দিবসে বাংলাভিশনে প্রচারিত হয়েছে। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দুই জনপ্রিয় অভিনেতা তৌসিফ মাহবুব ও তাসনিয়া ফারিন।

মামলার ফাইল অনুসারে, বন্যপ্রাণী (সুরক্ষা ও নিরাপত্তা) আইন, ২০১২-এর অধীনে এই ধরনের অপরাধ সংঘটনে ক্যাজিং, বিক্রি, প্রদর্শন বা সহায়তা করা এবং সহায়তা করা একটি শাস্তিযোগ্য অপরাধ।

‘সিডি চয়েস ড্রামা’ শিরোনামের ইউটিউব চ্যানেলে প্রকাশিত নাটকটিতে খাঁচায় বন্দী বন্যপ্রাণীকে সাধারণ আইনে অপরাধ হিসেবে দেখানো হয়েছে এবং অন্যদেরও একই অপরাধ করতে উৎসাহিত করা হয়েছে।

নাটকে দৃশ্যটি ১৫ মিনিট আট সেকেন্ড থেকে ৫৩ সেকেন্ড পর্যন্ত বিস্তৃত। আর সেই কারণেই ওয়াইল্ড অ্যানিমেল ক্রাইম ইউনিট অনন্যা ইমানের বিরুদ্ধে ‘বন্য প্রাণী আইন’ লঙ্ঘনের অভিযোগ এনেছে। সেই ৪৫ সেকেন্ডের জন্য ক্ষতিপূরণ হিসেবে নেওয়া হয়েছে ১৫ কোটি টাকা।

মামলার সাক্ষীরা হলেন- অসীম মল্লিক (বন্যপ্রাণী পরিদর্শক), মোঃ আবদুল্লাহ-আস-সাদিক (বন্যপ্রাণী পরিদর্শক), মোঃ হাফিজুর রহমান (বনজ) ও মোঃ আব্দুল মালেক (জুনিয়র ওয়াইল্ডলাইফ স্কাউট)।

মামলার অন্যতম সাক্ষী ফরেস্টার মি. হাফিজুর রহমান বলেন, আমরা সব সময় চোখ-কান খোলা রাখি। অনন্যা ইমন সাহেব খাঁচায় বন্য প্রাণী দেখিয়ে শুধু অপরাধই করেননি, অন্যকেও উৎসাহিত করেছেন।

আদালত প্রযোজক অনন্যা ইমনকে ১ আগস্ট হাজিরা দিতে বলেছে। এই অনিচ্ছাকৃত কর্মকাণ্ডকে ক্ষমার চোখে দেখার জন্য প্রযোজক আদালতের প্রতি আহ্বান জানান।

সুকন্যা দত্তের লেখা এবং অনন্যা ইমনের চিত্রনাট্য ও প্রযোজনা এই নাটকটির খরচ হয়েছে ৪ লাখ টাকারও কম। এতে আরও অভিনয় করেছেন মিলি মুন্সী, পাপিয়া, আরেফিন, জারা ইসলাম প্রমুখ।

অভিনেতা তৌসিফ মাহবুব অভিনিত একটি নাটক নিয়ে দর্শকদের মনে নানা প্রশ্ন উদয় হয়েছে। বিশেষ করে দেখা গিয়েছে এই নাটকেরএকটি দৃশ্য নিয়ে বেশ আলোচনা তৈরি হয়েছে এবং এই দৃশ্যের কারনে দেখা গেছে তাদের বিরুদ্ধে কোটি টাকার মামলা দায়ের হয়েছে।

About Rasel Khalifa

Check Also

আরাভের সামনে গেলে বুঝবেন তিনি কত ভালো মানুষ: লুবাবা (ভিডিও)

দুবাই হ/ত্যা মামলার আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানের প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রয়াত অভিনেতা আবদুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *