Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / পুলিশ সদস্যদের কঠোর নির্দেশ দিলেন পুলিশ কমিশনার, জনগন ঠিক এমনটাই চেয়েছিল

পুলিশ সদস্যদের কঠোর নির্দেশ দিলেন পুলিশ কমিশনার, জনগন ঠিক এমনটাই চেয়েছিল

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৪তম কমিশনারের দায়িত্ব পালন করছেব শফিকুল ইসলাম। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। এর আগেও তিনি আরো গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে পুলিশ সদস্যদের শোভন আচরণ করার নির্দেশ দিয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম। তিনি বলেন, পুলিশ বাহিনী দিনরাত কাজ করে। কিন্তু কয়েকটি ঘটনা বাহিনীকে বিব্রত করে। তাই পুলিশ সদস্যদের সাধারণ মানুষের সঙ্গে ভদ্র আচরণ করতে হবে। মঙ্গলবার (২৬ জুলাই) ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন। ডিএমপি কমিশনারের সভাপতিত্বে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে রাজারবাগে জুন মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতির জন্য সরকার বা আমাদের দেশের সাধারণ মানুষ দায়ী। বৈঠকে কমিশনার বলেন, বর্তমান বৈশ্বিক পরিস্থিতির জন্য সরকার বা আমাদের দেশের সাধারণ মানুষ দায়ী নয়। কিন্তু দেশ বিপদে পড়েছে। তাই পরিবর্তিত পরিস্থিতিতে দেশের স্বার্থে সবাইকে একযোগে ভূমিকা রাখতে হবে। দেশের প্রতি ভালোবাসা থেকে, দেশের মানুষের জন্য কঠোর পরিশ্রম করতে হবে, সবাইকে এসি ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান।

পাশাপাশি ফ্যান ও লাইট ব্যবহারে সবাইকে সচেতন হতে বলেন তিনি। ডিএমপি কমিশনার বলেন, থানা ও পুলিশ লাইন ব্যারাকে ফ্যান ও লাইট ব্যবহারে সবাইকে সচেতন হতে হবে। সরকারি যানবাহন ব্যবহারে মিতব্যয়ী হওয়ার নির্দেশনা দেন তিনি। এছাড়া বিদ্যুতের রেশনের জন্য এলাকাভিত্তিক লোডশেডিং করা হলেও লোডশেডিংয়ের কারণে চুরি-ডাকাতি বা অন্যান্য অপরাধ বৃদ্ধির কোনো তথ্য পাওয়া যায়নি বলে তিনি উল্লেখ করেন। তবে এলাকাভিত্তিক টহল জোরদার করার নির্দেশনা দেন তিনি।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) একেএম হাফিজ আখতার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. এ সময় পুলিশ (লজিস্টিক, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদ, যুগ্ম পুলিশ কমিশনার ও উপ-পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পুলিশ হলো জনগনের বন্ধু। জনগনের বিপদে-আপদে তাদের পাশে থেকে সহযোগিতা করাই পুলিশের একমাত্র দায়িত্ব ও কর্তব্য। সকল অপরাধ দমনে পুলিশ বদ্ধপরিকর। অপরাধকারী যেই হোক না কেনো ছাড় পাবেনা একটুও। ভালো আচরণের মধ্যমে পুলিশ জনগনের আরো বিশ্বস্ততা ও নির্ভরতা অর্জন করবে এমনটাই আশা সবার।

About Shafique Hasan

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *