Sunday , March 3 2024
Home / Entertainment / সবাই আপনাকে কেন বিছানায় ডাকে? এবার ফারিয়াকে ধুয়ে দিলেন নাফিসা

সবাই আপনাকে কেন বিছানায় ডাকে? এবার ফারিয়াকে ধুয়ে দিলেন নাফিসা

মিডিয়া জগত নিয়ে সাধারণ মানুষের মধ্যে নানা ধরনের মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। অনেকের ধারণা এই জগৎটা একটি খারাপ জগত। এখানে যে প্রবেশ করে তাকে খারপ হবে হয়। তবে এ বিষয়টি তারা আরও বুঝতে পরি যখন কিছুকিছু অভিনেত্রী বা অভিনেতার খাপর আচারন কার্যকলাপ যখন প্রকাশিত গনমাধ্যমে, তবে আসলেই কি সিনেমা ইন্ডাস্ট্রি খারাপ? তারই সম্প্রতি জবাব দিয়েছেন নাফিসা সাথে উদাহরন হিসেবে ধুয়ে দিলেন ফারিয়াকে।

দুজনেই লাক্স তারকা। উভয়ই মিশ্র পর্যালোচনার শিরোনাম হয়েছে। ফারিয়া শাহরিন মিডিয়াকে নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করেছেন, আর তা নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন আরেক লাক্স তারকা নাফিজা জাহান। নির্মাতার অনৈতিক প্রস্তাব নিয়ে একটি জাতীয় দৈনিকে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন ফারিয়া। তার এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। এর পরিপ্রেক্ষিতে আরেক লাক্স তারকা নাফিজা জাহান ফারিয়ার প্রতি তার মতামত ব্যক্ত করেছেন।

প্রায় সব কিছুতেই ভালো-মন্দ থাকে মন্তব্য করে নাফিজা বলেন, সবাই আপনাকে কফি খাইয়ে ঘুমাতে যায় কেন? দেশের বিখ্যাত অভিনেত্রীরা এমন অভিযোগ করেন না। পুরো মিডিয়াকে খারাপ বলছেন কেন? সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন নাফিজা। ফারিয়াকে বললেন, তুমি দুধে ধোয়া তুলসী পাতা নও।

ভিডিওর শুরুতে নাফিজা বলেন, সকালে ঘুম থেকে উঠে একটা খবর দেখলাম। তারপর লাইভে আসার সময় বের করার চেষ্টা করছিলাম। কারণ খবরটি দেখার পর আমি আর সহ্য করতে পারিনি। একজন আপা, আপা মিডিয়া নিয়ে তার জীবনের গল্প লিখেছেন।

তার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, মিডিয়া খুব খারাপ, মিডিয়া যদি খুব খারাপ হয়, তাহলে মিডিয়াতে এলেন কেন? তোমার বাবা মা তোমাকে আটকাতে পারবে না। ভাই আমি অনেকদিন মিডিয়ায় ছিলাম না, কিন্তু মিডিয়াতে ছিলাম। মিডিয়ার লোকেরা, আমাদের জনসাধারণের কাছে এতটা নিচু হওয়ার দরকার নেই।

নাফিজা বলেন, অনেক লোক তাকে কফি খাওয়ার প্রস্তাব দিয়েছিল। কেন আপনি এটা করেননি? শোন, খারাপ হলেই আজ সুবর্ণা মুস্তাফা তৈরি হতো না। শোন, ভালো মন্দ সব জায়গায় আছে। তুমি ভালো থাকলে পৃথিবীর সবকিছুই ভালো। আপনাকে নিজেই এটি পরিচালনা করতে শিখতে হবে।

তিনি বলেন, আপনি এখন লোকে আপনাকে নিয়োগ না দেখে মিডিয়াকে এত নিচে নামাতে পারেন। এসব বলে আপনি কি প্রমাণ করতে চান? মিডিয়ার টাকা একদিনের জন্যও ঝরে গেছে। সে কারণে কিছুদিন মিডিয়ায় কাজ করতাম। আপনি দুধে তুলসী পাতা ধুবেন না। মিডিয়ায় না এলে আজ তোমাকে কেউ চিনত না।

ফারিয়ার কিছু করার নেই উল্লেখ করে নাফিজা বলেন, আজকে কেউ আপনাকে ব্যবহার করে নেতিবাচক মিডিয়া মাটিতে মিশিয়ে বিখ্যাত হবেন? এসব করে লাভ কি? থুথু দিলে নিজের গায়েই পড়ে। আপনার আজ কাজ নেই এবং আপনি মধ্যস্থতায় যা চান তাই বলুন। আজ তুমি বলো, প্রযোজকের সাথে ঘুমাও না আর বেতন দাও না, তুমি হয়ে গেছো…?

তিনি বলেন, আপনার পরিবারে অনেকেই আছে বলে মিডিয়ায় কাজ করে না, কারণ তারা সবাই দুধে ধুয়ে? বাইরে যা হয় মিডিয়াতেও হয়। আমি জানি আমি মিডিয়াতে কাজ করি। এটা একটা পরিবার। আমি শুধু বলতে চাই, মানুষকে সম্মান করলে আমরা সম্মান পাব।

সাবেক জনপ্রিয় অভিনেত্রীদের কথা উল্লেখ করে বলেন, শমী কায়সার, বিপাশা হায়াত, সুবর্ণা মোস্তফা থাকলেও তারা এমন অভিযোগ করেন না। কিন্তু তারা জানে কিভাবে এটা করতে হয়। আমি এখন মিডিয়ায় নেই, তবে মিডিয়ার প্রতি আমার ভালোবাসা আছে। আমি নাফিজা ছিলাম, মিডিয়ার কারণে মানুষ আমাকে চেনে। কোথায় যাবেন, মিডিয়ার রং করার দরকার কেন? আপনি একা কফি আমন্ত্রিত, এবং অন্য কেউ না?

সামিয়া জামান পরিচালিত ‘আকাশ কেতা দাওরি’ চলচ্চিত্রে এবং অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন ফারিয়া। কিছুদিন আগে তিনি মালয়েশিয়ার কুয়ালালামপুর এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি অ্যান্ড ইনোভেশনে মিডিয়া মার্কেটিংয়ে স্নাতকোত্তর ডিগ্রির জন্য পড়াশোনা করতে যান।

লাক্স তারকা নাফিজা একসময় শোবিজের পরিচিত মুখ হলেও এখন মিডিয়া থেকে অনেক দূরে। নিউইয়র্কের ব্রুকলিনে থাকেন এই অভিনেত্রী।

উল্লেখ্য, ৮০এবং ৯০ দশকের কিছু সিনেমা ও সেই সময়ের কিছু পরিচালকদের নিয়ে শুরু হয় সিনেমা জগতের প্রতি মানুষের খারাপ ধারণা। ওই সময়ে তারা এমন কিছু সিনেমা তৈরি করেন যে সিনেমা অসামাজিক কার্যকলাপে ভরপুর ছিল। এছাড়া কিছু নায়ক-নায়িকা ছিলো যাদের নিয়ে মানুষের নানা ধরনের বিতর্কীত ধারনা। তবে সময়ের সাথে সাথে বদলে গেছে সিনেমা ইন্ডাস্ট্রি। সবকিছুরই পরিবর্তন হয়েছে বলে জানিয়েছেন নাফিসা।

About Nasimul Islam

Check Also

জীবন মানুষকে কোথায় দাঁড় করায় কেউ বলতে পারবে না: মৌ

জনপ্রিয় উপস্থাপিকা মৌসুমী মৌ’র ফুসফুসে সং/ক্রমণ ধরা পড়েছে। তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সামাজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *