Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / দীর্ঘদিন পর দেশে ফেরা ৫ প্রবাসী অচেতন অবস্থায় উদ্ধার, পরপারে দুইজন

দীর্ঘদিন পর দেশে ফেরা ৫ প্রবাসী অচেতন অবস্থায় উদ্ধার, পরপারে দুইজন

প্রবাসীরা বাংলাদেশের অর্থনিতীর চালিকা শক্তি। তাদের পাঠানো রেমিটেন্স দিয়েই দেশের অর্থনিতীর হাল টিকে আছে এখনো। তবে প্রায়সই সেই সব প্রবাসীদের হতে হয় নানা ধরনের সব অপ্রিতীকর ঘটনার শিকার। যেমনটি আবার ঘটেছে দেশের সিলেটে।

সিলেটের ওসমানীনগর উপজেলার দুলিয়ারবান এলাকা থেকে অচেতন অবস্থায় একই পরিবারের পাঁচ লন্ডন প্রবাসীকে উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ জুলাই) সকালে তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে বিকেলে দুইজনের মৃত্যু হয়।

মৃত সম্পর্কে পিতা এবং পুত্র. তারা হলেন- ওসমানীনগরের বড় দিরারাই এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে রফিকুল ইসলাম (৫০) ও মৃত রফিকুল ইসলামের ছেলে মাইকুল ইসলাম (১৮)।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাইন উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রফিকুল ইসলামের স্ত্রী হোসনে আরা বেগম (৪৫), ছেলে সাদিকুল ইসলাম (২৫) ও মেয়ে সামিরা ইসলাম (২০) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

এ বিষয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, সকালে জরুরি সেবার ৯৯৯ নম্বরে কল পেয়ে একই পরিবারের পাঁচ সদস্যকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ২টার দিকে দুইজনের মৃত্যু হয়। বাকি তিনজন আইসিইউতে চিকিৎসাধীন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়া সাংবাদিকদের জানান, দুইজনের মরদেহ মর্গে রয়েছে। অসুস্থ অবস্থায় ভর্তি থাকা আরও তিনজনের অবস্থা ভালো নয়। আমরা তাদের সাধ্যমতো চিকিৎসা সেবা দিচ্ছি। এটি খাদ্য বিষক্রিয়ার সাথে ঘটতে পারে।

নিথরদেহ গুলো ময়নাতদন্তের জন্য প্রস্তুত করা হচ্ছে। তিনি আরও বলেন, অসুস্থদের সুষ্ঠু চিকিৎসার জন্য দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকদের সমন্বয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, এ দিকে ঘটনার শিকার হওয়া ঐ পরিবারটিতে এখন বয়ে চলছে দুঃখের বন্যা। সকলেই এমন ঘটনায় হয়েছেন বেশ অবাক এবং বিমর্ষ।এ দিকে পুলিশ এই ঘটনার তদন্ত করতে ইতিমধ্যে মাঠে নেমে গেছে বলে জানিয়েছেন তারা।

About Rasel Khalifa

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *