Tuesday , February 27 2024
Home / Countrywide / এবার বিমানের বর্জ্যে মিলল অপ্রত্যাশিত বস্তু, বিপাকে রাজস্ব কর্মকর্তারা (ভিডিওসহ)

এবার বিমানের বর্জ্যে মিলল অপ্রত্যাশিত বস্তু, বিপাকে রাজস্ব কর্মকর্তারা (ভিডিওসহ)

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের বর্জ্য থেকে বিপুল পরিমানের সোনা উদ্ধার করা হয়েছে। ২৬ জুলাই সকালের দিকে কাতারের দোহা থেকে ফিরে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটের ময়লার ট্রলি স্ক্যান করে এই সোনাগুলো উদ্ধার করা হয়। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের একজন কর্তব্যরত রাজস্ব উদ্ধারকৃত এই সোনার বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের বর্জ্য থেকে ১ কেজি ১৬ গ্রাম ওজনের সোনা উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ৮টায় কাতারের দোহা থেকে আসা ফ্লাইটের আবর্জনার ট্রলি স্ক্যান করে এসব স্বর্ণ পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। বিমানবন্দরের রাজস্ব কর্মকর্তা নাজ্জাসী পারভেজ গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। কাস্টমস সূত্রে জানা গেছে, ১ কেজি ১৬ গ্রাম ওজনের মোট ১০টি সোনার বার পাওয়া গেছে। যার দাম আনুমানিক ১ কোটি টাকা। রাজস্ব কর্মকর্তা নাজ্জাসি পারভেজ দেশের একটি জনপ্রিয় গনমাধ্যমকে বলেন, কাতার থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সোনার একটি চালান আসছে বলে আমাদের কাছে গোপন তথ্য ছিল। তাই কাস্টমস কর্তৃপক্ষ আগে থেকেই সতর্ক ছিল। ফ্লাইটটি আসার পর যাত্রীরা একে একে বের হয়ে যায়। একটি, তবে কোন স্বর্ণ পাওয়া যায়নি বলে কর্মকর্তাদের সন্দেহ।পরে আবর্জনার ট্রলিটি স্ক্যান করে ১০টি সোনার বার পাওয়া যায়। এ ঘটনায় মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, আগে থেকে পাওয়া গোপন তথ্যের ভিত্ত্বিতে এই সোনাগুলো আটক করে বিমানবন্দরের রাজস্ব বিভাগ। উক্ত ফ্লাইটে বিপুল পরিমানের অবৈধ সোনা বাংলাদেশের উদ্দেশ্যে আসছে এমনই একটা গোপন সংবাদের ভিত্ত্বিতে রাজস্ব বিভাগ আগে থেকেই সতর্ক ছিল বলে জানিয়েছেন। ফলে সন্দেহের তালিকায় থাকা বিমান অবতরণের পর যাত্রীদের তল্লাশি করেও কোনো সোনা পায়নি। পরবর্তিতে ময়লার ট্রলি স্ক্যান করে দশটি সোনার বার উদ্ধার করেছে রাজস্ব কর্তৃপক্ষ।

About Syful Islam

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *