Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / ড. দীপু মনি দিলেন বড় সুসংবাদ, অচিরেই খুলতে পারে তাদের ভাগ্য, জানা গেল কাদের ভাগ্য খুলছে

ড. দীপু মনি দিলেন বড় সুসংবাদ, অচিরেই খুলতে পারে তাদের ভাগ্য, জানা গেল কাদের ভাগ্য খুলছে

ড. দীপু মনি হলেন বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন রাজনীতিবীদ। তিনি বর্তমানে বাংলাদেশের শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যা্ছেন। পূর্বে তিনি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন এখন পুরুষদের কোটা দেওয়ার সময় এসেছে।

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, দেশে এখন পুরুষ কোটা দেওয়ার সময় এসেছে। সোমবার (২৫ জুলাই) বিকেলে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এডুকেশন চ্যাম্পিয়ন নেটওয়ার্কের উদ্বোধন উপলক্ষে মালালা ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

শিক্ষামন্ত্রী বলেন, এক সময় নারী শিক্ষায় ৩০ শতাংশ কোটা ছিল। আমি এখন অনেক দূর এসেছি। বিগত কয়েক বছরে কোটা ছাড়াই পুরুষের চেয়ে এগিয়ে রয়েছে নারীরা। এখন সময় এসেছে পুরুষদের কোটা দেওয়ার। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে স্বর্ণপদকপ্রাপ্তদের ৭০ শতাংশই নারী। তাই পুরুষদের সব কিছুর পাশাপাশি পড়াশোনায় উৎসাহিত করা উচিত।

বিজ্ঞান শিক্ষা ও গবেষণায় নারীরা পিছিয়ে রয়েছে মন্তব্য করে দীপু মনি বলেন, সমাজ পরিবেশ সৃষ্টি করলে বিজ্ঞানে নারীদের অবদান রাখা সম্ভব। আমাদের সেটা করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মালালা ফাউন্ডেশনের বাংলাদেশি প্রতিনিধি মোশাররফ হোসেন তানসেন, মালালা ফাউন্ডেশনের এডুকেশন চ্যাম্পিয়ন পিপলস ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পিওপি) নির্বাহী পরিচালক মোরশেদ আলম সরকার, ক্যাম্পেইন ফর পপুলার এডুকেশন (সিএএমপি) প্রধান ড. মনজুর আহমেদ, ফ্রেন্ডশিপ এক্সিকিউটিভ ডিরেক্টর রুনা খান ও মালালা ফাউন্ডেশন। ফাউন্ডেশনের গ্লোবাল প্রোগ্রামের পরিচালক ঈসা মিয়া।

প্রসঙ্গত, ড. দীপু মনি বাংলাদেশের আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদকের পদে থেকে দায়িত্ব পালন করছেন। তিনি দায়িত্ব নেবার পর থেকে দেশের শিক্ষা খাতে অনেক উন্নয়ন হয়েছে। বেড়েছে পড়ালেখার মান। ড. দীপু মনি সুবিচক্ষণতার সহিত পরিচালনা করছেন দেশের গুরুত্বপূর্ণ একটি মন্ত্রনালয়।

About Shafique Hasan

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *