Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / পিটার হাস সত্যতা দেখেই কথাগুলো বলেছেন, জানা গেল বিস্তারিত

পিটার হাস সত্যতা দেখেই কথাগুলো বলেছেন, জানা গেল বিস্তারিত

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বাংলাদেশে কমিউনিটি রেডিও যেভাবে কাজ করছে তার প্রশংসা করেছেন। সোমবার রাজশাহী সফরের দ্বিতীয় দিনে স্থানীয় একটি কমিউনিটি রেডিও স্টেশনে মার্কিন রাষ্ট্রদূত এমন অনুভূতি ব্যক্ত করেন। তিনি স্থানীয় এই গণমাধ্যমগুলোকেও কমিউনিটির কাছাকাছি থাকার অনুরোধ জানান।

মার্কিন রাষ্ট্রদূতের এই সফর ছিল রাজশাহী অঞ্চলের জনগণের সঙ্গে উচ্চশিক্ষার সুযোগ বিনিময়, অর্থনৈতিক সম্পৃক্ততা এবং আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে সহযোগিতা। এছাড়াও উপস্থিত ছিলেন মার্কিন দাতা সংস্থা ইউএসএআইডির বাংলাদেশ মিশনের পরিচালক ক্যাথরিন স্টিভেনস।

সফরের প্রথম দিন রোববার তিনি মানব পাচার প্রতিরোধে টাস্কফোর্সের কর্মশালায় অংশ নেন। ইউএসএআইডি এবং উইনরকের যৌথ উদ্যোগে আয়োজিত কর্মশালায় বক্তৃতাকালে পিটার হাস পাচার প্রতিরোধে বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করেন। বিশেষ পাচারবিরোধী আদালতের কথা উল্লেখ করে তিনি বলেন, এ ধরনের বিশেষ আদালত ও টাস্কফোর্স গঠন মানব পাচারকারীদের আইনের আওতায় আনার জন্য বাংলাদেশ সরকারের দায়িত্বশীল ভূমিকার প্রতিনিধিত্ব করে।

সফরের দ্বিতীয় দিনে সোমবার মার্কিন রাষ্ট্রদূত রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আমেরিকান সেন্টার পরিদর্শন করেন এবং রুয়েটে আমেরিকান সেন্টার পপ-আপ ইভেন্টে অংশ নেন। রেডিও পদ্মা ও বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন শেষে তিনি রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এদিকে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস রাজশাহী মহানগরীর প্রশংসা করে বলেন, আমি রাজশাহীর সপুরা সিল্ক, মেট্রোপলিটন পুলিশ অফিস, ভিকটিম সাপোর্ট সেন্টার, সাইবার অ্যান্ড সিকিউরিটি ট্রেনিং প্রোগ্রাম, বরেন্দ্র রিসার্চ মিউজিয়াম, আমেরিকান কর্নার পরিদর্শন করেছি। রাজশাহী সত্যিই সুন্দর, সবুজ ও পরিচ্ছন্ন শহর।

প্রসঙ্গত, বাংলাদেশ ধীরে ধীরে রুপ নিচ্ছে উন্নত রাষ্ট্রের। বাংলাদেশ এখন আর পিছিয়ে নেই। বর্তমান সরকারের প্রচেষ্টা ও সাহসিকতার দ্বারা দেশে নির্মাণ হচ্ছে সেতু এবং কল-কারখানা। দেশের মানুষ খুবই প্রফুল্লিত ও আনন্দিত। সরকারের কাছে দেশের মানুষ সারা জীবন কৃতজ্ঞ থাকবে।

About Shafique Hasan

Check Also

রংপুরে ভাড়া ফ্ল্যাটে অসামাজিক কার্যকলাপ নিয়ে পাওয়া গেল চাঞ্চল্যকর তথ্য

রংপুর নগরীতে ভাড়া বাসায় অসামাজিক কার্যকলাপের অভিযোগে সাবেক স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৩ জনকে আটক করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *