Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / আমি যদি বলি ইউএনও অসভ্য লোক,দ্যাট ইজ এনাফ: খন্দকার আনোয়ারুল ইসলাম

আমি যদি বলি ইউএনও অসভ্য লোক,দ্যাট ইজ এনাফ: খন্দকার আনোয়ারুল ইসলাম

কিছুদিন আগে উপহার বাড়ি নিয়ে এক সাংবাদিক প্রতিবেদন করা কালে ইউএনওর সাথে কথা কটাকাটি হয়। একপর্যায়ে ওই সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ করে ওই ইউএনও। এরপর ঘটনাটি ওই সংবাদ কর্মীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে আসে। একপর্যায়ে ঘটনাটি আদালতে দিয়ে দাড়ায়।

সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ করায় কক্সবাজারের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরুকে স্পেশাল ডিউটি ​​অফিসার (ওএসডি) করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, টেকনাফ থেকে একজনকে ওএসডি করার নির্দেশ দিয়েছি। আদালতের নির্দেশে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, আমি যদি বলি আপনি (ইউএনও) একজন অসভ্য লোক। দ্যাট ইজ এনাফ. কেন যে ভাষাগুলো ব্যবহার? কারো সাথে এভাবে কথা বলা যাবে না। আপনি যত উঁচুতে থাকবেন, তত শীতল হওয়া উচিত।

গত ২১ জুলাই প্রধানমন্ত্রীর উপহার বাড়ি নিয়ে প্রতিবেদন প্রকাশের পর ক্ষুব্ধ হন উপজেলা নির্বাহী কর্মকর্তা। সাংবাদিক সাইদুল ফরহাদকে তার অফিসিয়াল নম্বর থেকে ফোন করে হুমকি ও গালিগালাজ করেন তিনি। কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচিত হয়।

এ ঘটনায় রোববার ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্ট। আদালত বলেছে যে প্রথম শ্রেণির অফিসার যে ভাষা ব্যবহার করেছেন তা সম্পূর্ণ অগ্রহণযোগ্য এবং আপত্তিকর। রঙিন চুলের ব্যক্তি ছাড়া অন্য কেউ সেই ভাষা ব্যবহার করতে পারে না। ইউএনওর বিরুদ্ধে কী বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে তা আদালতকে জানাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন হাইকোর্ট।

বিগত বেশকিছু ধরে এ বিষয় নিয়ে আলোচনা সমালোচনর ঝড় বইছে। প্রত্যক্ষদর্শী অনেকেই ওই সাংবাদিকে পক্ষে সাফাই দিয়েছে সংবাদ মাধ্যমের কাছে। তরা অন্যায়কারীর দৃষ্টান্ত শাস্তির দাবি জানিয়েছেন।

About Nasimul Islam

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *