Monday , March 4 2024
Breaking News
Home / Entertainment / কেন গ্লামার জগৎ ছেড়ে হিজাব পরার সিদ্ধান্ত, কারন জানালেন সানা খান নিজেই

কেন গ্লামার জগৎ ছেড়ে হিজাব পরার সিদ্ধান্ত, কারন জানালেন সানা খান নিজেই

বলিউডের গ্লামার জগতে এক সময়ে দাপুটে অভিনেত্রী ছিলেন ছানা খান। তিনি বেশ কিছু জনপ্রিয় সিনেমায় কাজ করে ব্যাপক প্রশংসিত হয়েছেন। তবে হঠাৎ করেই তিনি তার এই যশ, খ্যাতি, জনপ্রিয়তার গ্লামার জগৎ থেকে কেন সরে দাঁড়ালেন এমন এক প্রশ্নের জবাবে সম্প্রতি এক সময়কার জনপ্রিয় অভিনেত্রী সানা খান তার এই আমুল পরিবর্তনের কারন ব্যাখ্যা করলেন।

অভিনেত্রী ছিলেন সানা খান। বলিউডের একাধিক সিনেমায় দেখা গেছে তাকে। তিনি স্বল্প পরিহিত পোশাকে খোলামেলা অভিনয় করতেন। সোশ্যাল মিডিয়াতেও তিনি তার শারীরিক আবেদন ছড়িয়ে দিতেন। কিন্তু হঠাৎ করে একজন মুফতিকে বিয়ে করে ইসলামিক পদ্ধতিতে জীবনযাপন শুরু করেন।বিয়ের পর বিনোদন জগত থেকে নিজেকে পুরোপুরি সরিয়ে নেন সানা। স্বামী মুফতি সৈয়দ আনাসের সঙ্গে সংসার নিয়ে ব্যস্ত তিনি। বোরকা-হিজাব পরা ছবি শেয়ার করেছেন বিভিন্ন সময়ে। সেই সাথে ধর্মীয় বাণী। কেন তিনি নাম, খ্যাতি, অর্থ ও শোবিজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন? দীর্ঘ ১৫ বছর অভিনয়ের জগৎ থেকে চিরকাল? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি নতুন সাক্ষাৎকারের ভিডিও শেয়ার করেছেন সানা। সেখানে তিনি বলেছিলেন যে খ্যাতি, নাম এবং অর্থ সবই তার অতীত জীবনে তার সাথে ছিল। তার কোন কিছুর অভাব ছিল না।

তিনি আরও বলেন, তিনি যা চান তা করতে সক্ষম। কিন্তু এত কিছু থাকা সত্ত্বেও একটা জিনিসের অভাব অনুভব করলেন। সেটা হল ‘শান্তি’। তখন সানার মনে শান্তি ছিল না। অভিনেত্রী জানান, ২০১৯ সালের রমজান মাস। সে সময় তিনি খুবই অসুস্থ ছিলেন। অসুস্থতার কারণে তিনি বিষণ্নতায় ভুগছিলেন। মুত্তাবিফি হুজ্জাজ দক্ষিণ এশিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে সানা বলেন, ‘স্বপ্নে আমি নিজেকে জ্বলন্ত কবরে জ্বলতে দেখতাম। এই স্বপ্নটি আমার কাছে একটি বিশেষ বার্তার মতো মনে হয়েছিল।’ এরপর গ্ল্যামার জগত ছেড়ে চলে যান তিনি। ধর্মের পথে আত্মনিয়োগ করেন। ২০২০ সালের অক্টোবরে, সানা খান সবাইকে অবাক করে দিয়ে বলিউডকে বিদায় জানান। বিনোদন জগৎ থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছেন বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন। কারণ সে নিজেকে ইসলামে দাখিল করতে চায়। এরপর এক মাসের মধ্যে গুজরাটের ব্যবসায়ী মুফতি আনাসের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর তিনি নাম পরিবর্তন করে সৈয়দ সানা খান রাখেন। কিছুদিন আগে স্বামীর সঙ্গে প্রথম হজ পালন করেন তিনি।

উল্লেখ্য, সানা তামিল, তেলেগু, কন্নড়, মালায়ালাম ভাষার বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। ২০১২ সালে রিয়েলিটি শো ‘বিগ বস’-এ অংশগ্রহণ করে তিনি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন। এছাড়াও তিনি সালমান খানের ‘জয় হো’, ‘ওয়াজা তুম হো’, ‘স্পেশাল অপস’-এ কাজ করেছেন। তবে মানুষের পরিবর্তন কখন কিভাবে হয় সেটা শুধু সৃষ্টিকর্তাই জানে। তারই এক উল্লেখযোগ্য প্রমানস্বরুপ হচ্ছেন সাবেক অভিনেত্রী সানা খান। এক স্বপ্নকে বিশেষ বার্তা মনে করে নিজেকে গ্লামার জগৎ থেকে সম্পুর্ন ধর্মের পথে নিয়ে এসেছেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

About Syful Islam

Check Also

গুরুত্বর অসুস্থ অবস্থায় হাসপাতালে অভিনেত্রী মৌসুমী

উপস্থাপিকা মৌসুমী মৌ অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তিনি নিজেই সোশ্যাল মিডিয়ায় এই খবর জানিয়েছেন। মৌ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *