Sunday , March 3 2024
Home / Countrywide / কবে নাগাদ ঘুরে দাঁড়াবে দেশের অর্থনীতি, জানালেন সালমান এফ রহমান

কবে নাগাদ ঘুরে দাঁড়াবে দেশের অর্থনীতি, জানালেন সালমান এফ রহমান

আ.লীগের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, আগামী নির্বাচনে দোহার-নবাবগঞ্জ আসনটি নেত্রীকে উপহার দিতে সংগঠনকে আরও সম্প্রসারণ ও শক্তিশালী করতে হবে। ভালো সংগঠনই নির্বাচনে জিততে পারে। তিনি প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গ্যাস, বিদ্যুৎ ও পানি ব্যবহারে সীমাবদ্ধতা বজায় রাখতে সকলকে একযোগে কাজ করার এবং মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ২০২২ সালের মধ্যে দেশের অর্থনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হবে। পরিস্থিতি স্বাভাবিক হবে। চলমান সংকট কাটিয়ে চলতি বছরের শেষ নাগাদ দেশের অর্থনীতি ঘুরে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, ২০২২ সালের মধ্যে দেশের অর্থনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হবে। পরিস্থিতি স্বাভাবিক হবে। ক্যাপিটাল মার্কেট রেগুলেটরি এজেন্সি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), বিদেশি কোম্পানি ব্লুমবার্গ এলপি এবং মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে ন্যাশনাল ব্র্যান্ডিং, অ্যাট্রাকটিং নিউ ট্যালেন্ট অ্যান্ড ইনভেস্টমেন্ট গ্লোবাললি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পররাষ্ট্র বিষয়ক

সালমান এফ রহমান বলেন, এ ধরনের অস্থিতিশীল অর্থনৈতিক অবস্থা আমাদের আর বেশিদিন দেখতে হবে না। বছরের শেষ নাগাদ জ্বালানি তেলের দাম কমার পাশাপাশি জ্বালানি তেলের দাম কমবে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রও কমে যাবে। সোমবার রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) সেলিব্রেটি হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন। ব্লুমবার্গের আঞ্চলিক কৌশলের প্রধান অ্যান্ড্রু বোগস সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন। এছাড়াও সরকারি ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ, আর্থিক প্রতিষ্ঠান এবং বাংলাদেশের ব্যবসায়ী সম্প্রদায়ের প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সালমান এফ রহমান আরো বলেন, সরকার দেশের অর্থনৈতিক উন্নয়নে অনেক কাজ করছে। পদ্মা সেতু নিয়ে সব আলোচনা-সমালোচনা মিশে গেছে উদ্বোধনকে কেন্দ্র করে। পদ্মা সেতু চালু হওয়ার পর বদলে যাচ্ছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অর্থনৈতিক চাকা। তিনি দোহারে নবাবগঞ্জের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, জাতীয় নির্বাচনের আগে তিনি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা বাস্তবায়ন করে যাচ্ছেন। তিনি তার মা বোনদের বললেন, প্রতিশ্রুত গ্যাস খুব তাড়াতাড়ি আসবে।

 

 

 

About Syful Islam

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *