Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / আমির হোসেন আমু সবার সামনেই বলে দিলেন সত্য কথাটি, জানা গেল বিস্তারিত

আমির হোসেন আমু সবার সামনেই বলে দিলেন সত্য কথাটি, জানা গেল বিস্তারিত

আমির হোসেন আমু হলেন বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ এবং প্রবীণ নেতা। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সাবেক শিল্পমন্ত্রী ছিলেন। পদে থাকাকালীন অবস্থায় তিনি সততা ও নিষ্ঠার সহবিত দায়িত্ব পালন করে গেছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন আ’লীগের আমলে লোডশেডিং জাদুঘরে পাঠানো হয়েছিল।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী বিদ্যুৎ সাশ্রয় করতে বলেছেন। কারণ তেল সরবরাহকারী রাশিয়া। সেখান থেকে জ্বালানি আনা কঠিন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাই বিদ্যুতের ব্যবহারে আমাদের মিতব্যয়ী হতে হবে।

তিনি বলেন, বিএনপির আমলে দেশে বিদ্যুৎ ছিল মাত্র ৩৭০০ মেগাওয়াট। তারা এক ফোঁটাও বিদ্যুৎ উৎপাদন বাড়ায়নি। বিএনপির আমলে সারাদেশে প্রতিদিন ১৮ থেকে ২০ ঘণ্টা লোডশেডিং হতো। আওয়ামী লীগের আমলে সেই লোডশেডিং জাদুঘরে পাঠানো হয়েছিল। বর্তমানে যে লোডশেডিং হচ্ছে তার কারণ বিশ্বের জ্বালানি তেল সংকট।

সোমবার (২৫ জুলাই) দুপুরে ঝালকাঠি জেলা পরিষদে দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও গৃহহীনদের আশ্রয় প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এসব কথা বলেন।

শাহ আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে জেলা পরিষদের প্রশাসক সরদার মো. জোহর আলী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।

জেলার সাড়ে সাত হাজার দুস্থ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, সাবান ও মাস্ক। এছাড়া জেলা পরিষদের অর্থায়নে দুই গৃহহীনকে দুটি ঘর দেওয়া হয়েছে। পরে আমির হোসেন আমু ১৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত জেলা পরিষদের প্রধান ফটক ও ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত অভ্যন্তরীণ সড়ক উদ্বোধন করেন।

প্রসঙ্গত, বিদ্যুৎ মানব জীবনে অতি প্রয়োজনীয় একটি ব্যবহার্য জিনিস। বিদ্যুৎ ছাড়া এক মুহূর্তও চলা সম্ভব না। বিদ্যুতের আবিষ্কারের জন্যই বিশ্ব খুব দ্রুত পেয়েছে আধুনিকতার ছোঁয়া। তাই বিদ্যুতের সংকট কমাতে সরকার সব ধরণের চেষ্টা করে যাচ্ছেন।

About Shafique Hasan

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *