Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই টেকনাফ আ.লীগের সভাপতি হলেন আলোচিত সেই বদি

এবার প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই টেকনাফ আ.লীগের সভাপতি হলেন আলোচিত সেই বদি

কক্সবাজার-৪ আসনের আওয়ামীলীগের আলোচিত সাবেক সাংসদ আবদুর রহমান বদি। আলোচিত এই সংসদ সদস্য মা/দক ব্যবসায় সাথে জড়িত থাকার বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। পরে তার নামে মা/দক মামলা হয় তিনি এ মামলা আটক হয়েছিলেন । তিনি দীর্ঘ দিন এই ব্যবসায়ের সাথে জড়িতে ছিলেন তাকে নিয়ে সংবাদমাধ্যমে অনেক লেখা-লেখি হয়। আলোচিত সাবেক এই সংসদ সদস্য আবদুর রহমান বদির টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হওয়া প্রসঙ্গে যা জানাগেল।
টেকনাফ পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন মা/দক ব্যবসায় পৃষ্ঠপোষকতার অভিযোগে আলোচিত-সমালোচিত কক্সবাজার-৪ আসনের (উখিয়া-টেকনাফ) সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি।

রোববারের সম্মেলনে তাকে সভাপতি হিসেবে ঘোষণা করা হয়। এছাড়া সাধারণ সম্পাদক পদে বদির অনুসারী মোঃ আলম বাহাদুর নির্বাচিত হয়েছেন।

এদিকে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বাশার নতুন কমিটিকে অবৈধ দাবি করে বলেন, টেকনাফ পৌরসভার সম্মেলনে সভাপতি অনুপস্থিত ছিলেন। কাউন্সিলরের তালিকা অনুমোদন নেই এবং অবৈধ ছিল। তালিকায় মা/দকের বিচারাধীন মামলার আসামি, দুর্নীতি মামলার সাজাপ্রাপ্ত ও বিচারাধীন মামলার আসামি রয়েছে। সুতরাং অবৈধ দ্বিতীয় অধিবেশন আমি বর্জন করি।

তবে নবনির্বাচিত সাধারণ সম্পাদক বাহাদুর আলম জানান, সম্মেলন ও কাউন্সিলে জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। কাউন্সিলরদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বাশার। আমি জানি না কেন তিনি কাউন্সিলে না গিয়ে এমন অভিযোগ তুলছেন।

এ প্রসঙ্গে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাজা শাহ আলম বলেন, ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি প্রার্থী না থাকায় আবদুর রহমান বদি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, সাবেক এই সাংসদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছে তার বিরুদ্ধে সভাপতি পদে কোন প্রার্থী পাওয়া যায়নি বলে জানা যায়। তবে বিষয়টি বিরুদ্ধে প্রতিবাদের কথা জানা গেছে।

About Babu

Check Also

এবার বিদ্যুৎ নিয়ে দুঃসংবাদ দিলেন নসরুল হামিদ

আমরা শীঘ্রই জ্বালানির দাম সমন্বয় করতে চাই। গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *